আপডেট : ১৮ এপ্রিল, ২০২০ ১৫:১৮

ঈমান নষ্টের ভয়ে ভক্তের প্রশংসায় বাধা দিলেন দঙ্গলের অভিনেত্রী

অনলাইন ডেস্ক
ঈমান নষ্টের ভয়ে ভক্তের প্রশংসায় বাধা দিলেন দঙ্গলের অভিনেত্রী

বলিউড সুপারস্টার আমির খানের ‘দঙ্গল’ সিনেমায় অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলেন জায়রা ওয়াসিম। এই সিনেমায় আমিরের মেয়ের চরিত্রে অভিনয় করেছিলেন তিনি।

পাঁচ বছরের অভিনয় ক্যারিয়ারের পাঠ চুকিয়ে ঈমান নষ্ট হয়ে যাচ্ছে এমন যুক্তি দিয়ে গত বছর জুন মাসে অভিনয় ছাড়ার ঘোষণা দেন ১৯ বছর বছরের মুসলিম এই অভিনেত্রী।

এবার নতুন প্রসঙ্গ নিয়ে আলোচনায় জায়রা। এই অভিনেত্রী এবার ভক্তদের নিষেধ করলেন তার প্রশংসা করতে। ভক্তদের প্রশংসা তার জন্য বিপজ্জনক ও ক্ষতিকার এতেও তার ঈমান নষ্ট হতে পারে বলে মনে করছেন তিনি।

শনিবার নিজের অফিশিয়াল ফেসবুকে একটি পোস্ট শেয়ার করে জায়রা লিখেছেন, ‘আসসালামুআলাইকুম। আমি স্বীকার করছি মানুষ আমাকে অনেক ভালোবাসা দিয়েছেন। কিন্তু আমার মনে হচ্ছে আপনাদের পক্ষ থেকে আসা প্রশংসা আমার জন্য বড় পরীক্ষা এবং এটি আমার ঈমানের জন্যও বিপজ্জনক।’

জায়রা আরও বলেন, ‘অনুরোধ করছি আপনারা আমার প্রশংসা করবেন না। আমার জন্য দোয়া করবেন আল্লাহ যেনো আমার ভুলগুলো মাফ করে দেন। আমার হৃদয় তাকওয়া ও ঈমানের আলো দিয়ে ভরিয়ে দেন। সৎকর্ম করার সুযোগ দেন এবং একজন মুসলিম হয়ে বাঁচার এবং মরার অনুমতি দেন।’

‘দঙ্গল’ সিনেমার পর ‘সিক্রেট সুপারস্টার’ সিনেমাতেও আমির খানের সঙ্গে অভিনয় করেন জায়রা। এরপর সবশেষ ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ সিনেমার দেখা মিলেছে তার। ক্যারিয়ারের এমন টার্নিং পয়েন্টে এসে তার অভিনয় ছাড়ার ঘোষণায় অবাক বলিউডের অন্যরা।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে