আপডেট : ২৭ জুলাই, ২০২০ ১৭:৩২

অমিতাভের পাশে কেউ নেই, একাকিত্বের কষ্ট কাঁদাচ্ছে

অনলাইন ডেস্ক
অমিতাভের পাশে কেউ নেই, একাকিত্বের কষ্ট কাঁদাচ্ছে

রাতের অন্ধকার, ঠান্ডা ঘরে একা আমি। চোখ বন্ধ করে ঘুমিয়ে পড়ার আপ্রাণ চেষ্টা। কিন্তু ঘুম নেই চোখে! চারপাশে কেউ নেই, ভাবনাগুলো স্বাধীনভাবে ডানা মেলার সুযোগ পেয়েছে যেন এই সময়ে। 

নানাবতী হাসপাতালে কোভিড সংক্রমণ নিয়ে ভর্তি হওয়ার পর এভাবেই দিন-রাত কাটছে অমিতাভ বচ্চনের। প্রতিদিন ব্লগে নিজের শরীরের খবর দিচ্ছেন ভক্তদের। মনের অবস্থা এই প্রথম এত খোলামেলাভাবে মেলে ধরলেন সবার সামনে।

বিগ বি-র সেই ব্লগ যেন এক টুকরো কবিতা। ৭৭ বছরে ‘রাগী যুবক’কে শরীরের সুস্থতার জন্য মনের জোরও যে ধরে রাখতে হচ্ছে, ব্লগে এ কথা স্পষ্ট। তাই দ্বিধা না করে স্পষ্ট ভাষায় অমিতাভের স্বীকারোক্তি, একা একা লড়ার রোগ কোভিড শুধু শরীরে নয়, মনেও ছাপ ফেলে। কারণ, এই লড়াইয়ে কেউ পাশে থাকে না। তার পাশেও গত ১৫ দিন ধরে কেউ নেই! তিনি একা লড়ছেন এই বয়সে।

এই একাকিত্ব কি যন্ত্রণার মতো মনে হচ্ছে তার কাছে?  যন্ত্রণার না হলেও কঠিন তো বটেই, ভারতীয় গণমাধ্যমকে জানিয়েছেন অমিতাভ। আরো আক্ষেপ, সবাই তার সুস্থ হয়ে ওঠার প্রার্থনা জানাচ্ছেন। তারপরেও তার লড়াইটা শুধু তারই।

গত দু’সপ্তাহের এই লড়াই একাই লড়ছেন এবং জিতছেন শাহেনশা। এখনো কোভিড পজিটিভ হলেও শারীরিক অবস্থার যথেষ্ট উন্নতি হয়েছে তার। অনুরাগীরা তাদের ‘জীবন্ত ঈশ্বর’কে দেখার জন্য প্রতি মুহূর্তে মুখিয়ে।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে