আপডেট : ১০ ডিসেম্বর, ২০২০ ১৮:৩৬

২০২০ সালে বলিউডের সেরা ১০ নায়িকা

অনলাইন ডেস্ক
২০২০ সালে বলিউডের সেরা ১০ নায়িকা

বলিউডে প্রতি বছর একাধিক নতুন মুখের নায়িকাদের আগমন ঘটে। যাদের মধ্যে কেউ টিকে যায়, আবার কেউ হারিয়ে যায়। যারা টিকে যায় তারাই বছরজুড়ে আলোচনায় থাকেন বি-টাউনে। তবে করোনা মহামারির কারণে এবার নতুন মুখের আগমন খুব একটা হয়নি বলিপাড়ায়। পুরাতন নায়িকাদের দখলেই ছিল মাঠ। সম্প্রতি ২০২০ সালের বলিউডের সেরা ১০ নায়িকার তালিকা প্রকাশ করেছে বলিইনসাইড।

চলুন দেখে নিই কারা রয়েছে সেরা দশজনের তালিকায়-

দীপিকা পাড়ুকোন: এই মুহূর্তে বি-টাউনের সেরা নায়িকা দীপিকা পাড়ুকোন। এ ব্যাপারে কারও সন্দেহ নেই। তাই তালিকার এক নম্বরে আছে তার নাম। ১৯৮৬ সালের ৫ জানুয়ারি জন্মগ্রহণ করেন দীপিকা। ২০০৬ সালে ‘ঐশ্বরিয়া’ সিনেমায় অভিনয় করে অভিষেক ঘটে তার। তিনি পরিচিতি পান ২০০৭ সালে ‘ওম শান্তি ওম’ সিনেমায় অভিনয় করে।

ক্যাটরিনা কাইফ: তালিকার দ্বিতীয় অবস্থানে আছেন ক্যাটরিনা কাইফ। বলিউডের পাশাপাশি তেলেগু এবং মালায়ালাম ইন্ডাস্ট্রিতেও সমান পরিচিত তিনি। ১৪ বছর বয়সে মডেলিংয়ের মাধ্যমে শোবিজ দুনিয়ায় আগমন ঘটে তার। বড় পর্দায় ২০০৩ সালে অভিষেক হলেও বলিউডে পা রাখেন ২০০৫ সালে। সালমান খানের বিপরীতে ‘ম্যায়নে পেয়ার কউন কিয়া’ সিনেমায় দেখা যায় তাকে। তারপর ক্যাটরিনাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। ৩৭ বছর বয়সী এ অভিনেত্রী জন্মগ্রহণ করেন ১৯৮৩ সালের ১৬ জুলাই।

আনুশকা শর্মা: নামই তার পরিচয়। নতুন করে তাকে পরিচয় করিয়ে দেওয়ার কিছু নেই। অভিনয় দক্ষতা দিয়ে খুব অল্প সময়ে বি-টাউনের সেরা হয়ে উঠেছেন আনুশকা। সুন্দরী এ নায়িকার বয়স ৩২। ১৯৮৮ সালের ১ মে জন্মগ্রহণ করেন তিনি। মডেলিং থেকে সিনেমায় এসেছেন আনুশকা। তার প্রথম সিনেমা ‘রব নে বানা দি জোড়ি’। ২০০৮ সালে মুক্তি পায় এটি। প্রথম সিনেমা দিয়েই মাত করেন আনুশকা। তালিকার তিন নম্বরে আছেন তিনি।

প্রিয়াঙ্কা চোপড়া: সাবেক বিশ্বসুন্দরী প্রিয়াঙ্কা চোপড়া। চলতি বছর সেরা ১০ নায়িকার তালিকায় চার নম্বরে তার অবস্থান। বলিউডের পাশাপাশি হলিউডের সিনেমাতেও কাজ করছেন প্রিয়াঙ্কা। অভিনয়ের পাশাপাশি গায়িকা হিসেবেও নাম কুড়িয়েছেন তিনি। অনেক হিট সিনেমা আছে তার ঝুলিতে। ৩৮ বছর বয়সী এ নায়িকা জন্মগ্রহণ করেছেন ১৯৮২ সালের ১৮ জুলাই।

শ্রদ্ধা কাপুর: ৩১ বছর বয়সী এ নায়িকা জন্মগ্রহণ করেন ১৯৮৯ সালের ৩ মার্চ। বলিউডে তার আত্মপ্রকাশ ২০১০ সালে ‘টীন পাটি’ সিনেমার মাধ্যমে। বর্তমানে ‘স্ট্রিট ড্যান্সার’ শিরোনামের একটি সিনেমায় অভিনয় করছেন তিনি। শ্রদ্ধা কাপুর বলিউডের সর্বোচ্চ পারিশ্রমিক নেওয়া নায়িকাদের মধ্যে অন্যতম। পরপর হিট সিনেমা উপহার দিয়ে নিজের অবস্থান ধরে রেখেছেন শ্রদ্ধা। সেরা ১০ নায়িকার তালিকা ৫ নম্বরে তার অবস্থান।

আলিয়া ভাট: স্টার কিড হিসেবেই বেশি পরিচিত আলিয়া। পরিচালক মহেশ ভাটের মেয়ে। করণ জোহরের হাত ধরে বলিউডে পা রাখেন আলিয়া। ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ তার অভিনীত প্রথম সিনেমা।  ক্যারিয়ারে বেশকিছু ব্লকবাস্টার সিনেমা উপহার দিয়েছেন ২৭ বছর বয়সী আলিয়া।

কঙ্গনা রানাওয়াত: এই মুহূর্তে বলিউডের সবচেয়ে আলোচিত অভিনেত্রী কঙ্গনা। বিভিন্ন ইস্যুতে কিছুদিন পর পর খবরের শিরোনামে আসে তার নাম। ভারতের চলমান কৃষক আন্দোলন নিয়ে আপত্তিকর মন্তব্য করায় এই মুহূর্তে সমালোচিত তিনি। ১৯৮৭ সালের ২৩ মার্চ জন্ম কঙ্গনার। বলিউডের সর্বোচ্চ পারিশ্রমিকের নায়িকাদের মধ্যে অন্যতম তিনি। ২০০৬ সালে মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু করার পর মোট ৩বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন কঙ্গনা। তালিকার সাত নম্বরে আছেন তিনি।

কৃতি শ্যানন: সেরা ১০ নায়িকার তালিকায় আট নম্বরে আছেন কৃতি শ্যানন। মডেলিংয়ের মাধ্যমে মিডিয়ায় অভিষেক তার। প্রথম সিনেমায় অভিনয় করেন ২০১৪ সালে। ৩০ বছর বয়সী এ নায়িকা ১০ বছর ক্যারিয়ারে কাজ করেছেন খুব কম সিনেমায়। হিন্দি ও তেলেগু ভাষায় সবমিলিয়ে ১৪টি সিনেমায় দেখা গেছে তাকে।

জ্যাকুলিন ফার্নান্দেজ: বি-টাউনের অন্যতম সুন্দরী অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজ। মন ভোলানো হাসির জন্য সহজেই তরুণদের হৃদয়ে জায়গা করে নেন তিনি। ২০০৬ সালে বলিউডে পা রাখেন জ্যাকুলিন। ‘আলাদিন’ সিনেমায় জেসমিন চরিত্রে দেখা গেছে তাকে।

কারিনা কাপুর খান: তালিকার সবচেয়ে শেষে আছেন এ অভিনেত্রী। বলিউডের সবচেয়ে মুগ্ধকারী অভিনেত্রী হিসেবে পরিচিত তিনি। শুরুর দিকে ধীরগতিতে খেলে, এখন লম্বা রেসের ঘোড়ায় পরিণত হয়েছেন কারিনা। ২০০০ সালে ‘রিফিউজি’ সিনেমায় অভিষেক হয় কারিনার। ৪০ বছর বয়সে এসেও সমান আবেদনময়ী এ অভিনেত্রী।

ডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে