আপডেট : ২৪ জুন, ২০১৬ ১৪:২২

শুরু হয়েছে অনলাইন উদ্যোক্তা হাট

অনলাইন ডেস্ক
শুরু হয়েছে অনলাইন উদ্যোক্তা হাট
উদ্যোক্তা হাট

বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন) উদ্যোক্তা উন্নয়ন কর্মসূচি "চাকরি খুঁজব না, চাকরি দেব" এর উদ্যোগে শুরু হয়েছে অনলাইন উদ্যোক্তা হাট।

ইন্টারনেট ভিত্তিক কেনাকাটায় সাধারণ মানুষদের আস্থা বাড়ানো এবং উদ্যোক্তাদের পণ্য ও সেবার খবর আরো বেশী ছড়িয়ে দেয়ার লক্ষে এই আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন চাকরি খুঁজব না চাকরি দেব গ্রুপের অন্যতম পরিচালক আসাদ ইকবাল।

এর ফলে একদিকে অনলাইন ক্রেতারা বিক্রেতাদের বিশ্বস্তা সম্পর্কে যেমন নিশ্চিত হতে পারবে তেমনি উদ্যোক্তারাও তাদের পণ্য ও সেবা সম্পর্কে অনেক বেশি মানুষকে জানাতে পারবে।

গ্রুপের ১১ জন উদ্যোক্তা এই হাটে অংশ নিয়েছে। www.uddoktahaat.com এই ওয়েবসাইটে ১১টি উদ্যোগের পৃথক পৃথক অনলাইন শপের ব্যবস্থা করা হয়েছে।

ক্রেতারা সরাসরি এই সাইটে গিয়ে অর্ডার দিতে পারবেন আবার চাইলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইটেও যেতে পারবেন।

অনলাইন উদ্যোক্তা হাটে অংশ নেয়া প্রতিষ্ঠানসমূহ হলো-ওয়াওজার (https://wowzer.com.bd), চামড়া ও চামড়াজাত পণ্যের প্রতিষ্ঠান ভাইপার লেদার (http://www.viper.com.bd), প্রিয়শপ ডট কম (http://www.PriyoShop.com), দেশি ও বিদেশী গ্যাজেটের সমাহার যথাক্রমে আমার গ্যাজেট ডট কম (www.AmarGadget.com) এবং গ্যাজেট বাংলা ডট কম (www.gadgetbangla.com), মহিলাদের চামড়া ব্যাগ, জুতা, উপহার সামগ্রীর প্রতিষ্ঠান ট্যান (http://tanbd.com) ও গুটিপা(www.gootipa.com), সৃজনশীল বাংলা বই-এর প্রকাশক বাংলার কবিতা প্রকাশন (www.banglarkobita.com), ঈদ উপলক্ষে বিশেষ জামদানীর সমাহার (www.needszone.com), ব্র্যান্ড কসমেটিক সামগ্রীর প্রতিষ্ঠান কসমেটিক ফ্রিক (www.cosmeticfreak.com) এবং আইটি সলিউশন প্রতিষ্ঠান জেড আইটি ইঞ্জিন(www.zitengine.com)।

প্রিয় শপ ডট কমের উদ্যোক্তা আশিকুল আলম খান উদ্যোক্তা হাট সম্পর্কে বলেন, এটা অনলাইন উদ্যোক্তাদের লিড জেনারেশনের জন্য খুবই ভাল একটা উদ্যোগ। বিশেষকরে যারা অনলাইনে ব্যবসা করছেন তাদের পণ্যের খবর অনেকের কাছে পোছে দেওয়া সম্ভব হচ্ছে।

পুরো রমজান জুড়ে চলবে এই আয়োজন।

উপরে