আপডেট : ৩১ ডিসেম্বর, ২০১৮ ১২:০০

জামানত হারিয়েছেন ইমরান এইচ সরকার

অনলাইন ডেস্ক
জামানত হারিয়েছেন ইমরান এইচ সরকার

কুড়িগ্রাম-৪ আসন (রৌমারী, রাজীবপুর ও চিলমারী উপজেলা) থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়া গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকারের জামানত বাজেয়াপ্ত হয়েছে। তিনি তার আসনের তিন উপজেলায় মোট ২ হাজার ৭৭৫ ভোট পেয়েছেন যা ওই আসনে কাস্টিং ভোটের এক অষ্টমাংশের কম। ফলে এ নির্বাচনে জামানত হারিয়েছেন ইমরান এইচ সরকার। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম রাকিব।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের তথ্য অনুযায়ী, কুড়িগ্রাম-৪ আসনে মোট ভোটার ২ লাখ ৮৯ হাজার ১২০ জন। মোট ১৩০টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ আসনে মোট বৈধ ভোট সংখ্যা ২ লাখ ৩৬ হাজার ৩৯৯। এ আসনে জামানত ফেরতের জন্য অন্তত ২৯ হাজার ৫০০ ভোট পাওয়া প্রয়োজন।

কুড়িগ্রাম-৪ আসনের মোট বৈধ ভোটের তথ্য বিশ্লেষন করে দেখা যায়, এ আসনে মোটরগাড়ি প্রতীকে নির্বাচনে অংশ নেওয়া ডা. ইমরান এইচ সরকার ও লাঙ্গল প্রতীকে অংশ নেওয়া জাতীয় পার্টির প্রার্থী মেজর (অব.) আশরাফ উদ দৌলা তাজসহ ( মোট প্রাপ্ত ভোট ৩৩৩) মোট ১৪ জন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হচ্ছে।

এ আসনে মোট ১৬ জন প্রার্থী নির্বাচনে অংশ নেন। এরমধ্যে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ঘোষিত ফলাফল অনুযায়ী আওয়ামী লীগ প্রার্থী মো.জাকির হোসেন ১ লাখ ৬২ হাজার ৬৩৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আজিজুর রহমান ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৫৫ হাজার ৯৬০ ভোট।

এদিকে ইমরান এইচ সরকার এ নির্বাচন প্রত্যাখ্যান করেছেন বলে জানিয়েছেন তার ঘনিষ্টজনেরা। তবে এ ব্যাপারে প্রতিক্রিয়া জানতে ডা. ইমরান এইচ সরকারের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তার ফোন বন্ধ পাওয়া গেছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে