আপডেট : ১৯ মে, ২০২০ ১০:৪৮

ব্রাহ্মণবাড়িয়ায় ঘুড়ি ওড়ানো নিষিদ্ধ

অনলাইন ডেস্ক
ব্রাহ্মণবাড়িয়ায় ঘুড়ি ওড়ানো নিষিদ্ধ

ব্রাহ্মণবাড়িয়ায় ঘুড়ি ওড়ানো নিষিদ্ধ করেছে জেলা প্রশাসন। সোমবার (১৮ মে) এ সংক্রান্ত একটি গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

ঘুড়ির সুতায় দুর্ঘটনাসহ আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা তৈরি হওয়ার কথা বলা হয়েছে গণবিজ্ঞপ্তিতে। ফলে এখন থেকে জেলার কোথাও ঘুড়ি ওড়ানো কিংবা ঘুড়ি ওড়ানোর প্রতিযোগিতার আয়োজন করা যাবে না।

খোঁজ নিয়ে জানা গেছে, করোনাভাইরাসের উদ্ভূত পরিস্থিতিতে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরে ঘুড়ি ওড়ানো বেড়ে গেছে। মূলত জনচলাচলের স্থানে অবাধে ঘুড়ি ওড়ানোর কারণে বেশ কয়েকটি দুর্ঘটনা ঘটেছে। পৌরশহরে টি.এ রোডস্থ উড়াল সেতুতে ঘুড়ির সুতায় এক যুবক আহত হলে মুখে শতাধিক সেলাই লাগে। এছাড়া একই স্থানে ঘুড়ির সুতা লেগে আরেক যুবকের গলায় আঘাত লাগে। ঘুড়ির সুতা বেঁধে রেখে উড়াল সেতুতে ছিনতাইয়ের ঘটনাও ঘটেছে।

জেলা প্রশাসনের গণবিজ্ঞপ্তিতে বলা হয়, ঘুড়ির সুতায় ইতোমধ্যে কয়েকটি দুর্ঘটনা ঘটেছে। পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে ঘুড়ি ওড়ানোর প্রতিযোগিতার আয়োজনের কথাও শোনা যাচ্ছে। এ অবস্থায় জনচলাচলের স্থান ও রাস্তার পাশে ঘুড়ি ওড়ানো নিষিদ্ধ করা হলো। অনুমতি ছাড়া ঘুড়ি ওড়ানো প্রতিযোগিতাও নিষিদ্ধ করা হলো।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে