আপডেট : ২১ ডিসেম্বর, ২০১৫ ১২:১৮

নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াস শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক
নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াস শ্রীলঙ্কা

হ্যামিল্টনে ১৮৯ রানের জয়ের লক্ষ্যে শেষ দিন নিউজিল্যান্ডের প্রয়োজন ছিলো মাত্র ৪৭ রান। হাতে ছিল পাঁচ উইকেট। তবে ম্যাচের তৃতীয় দিন ১৪২ রানে প্রথম পাঁচ উইকেট হারালে ম্যাচে অঘটনেরও শঙ্কা জাগে। অন্যদিকে পিচে ভয়ঙ্কর ছিলেন লঙ্কান তরুণ পেসার দাশমান্থা চামিরা। তবে কোন রকম অঘটনের জন্ম না দিয়ে ম্যাচ জিতেই মাঠ ছাড়ে কিউইরা।

শ্রীলঙ্কাকে পাঁচ উইকেটে হারিয়ে দুম্যাচের টেস্ট সিরিজ ২-০তে জিতে নিল নিউজিল্যান্ড। লঙ্কানদের হোয়াইটওয়াশ করা এ সিরিজের শেষ ম্যাচে দলকে প্রায় একাই জেতান ডানহাতি ব্যাটসম্যান উইলিয়ামসন। এ জয়ের ফলে ২০১২ সাল থেকে ঘরের মাঠে শেষ ১৩ ম্যাচের কোনটিতে হারতে হয়নি ব্রেন্ডন ম্যাককালামদের।


উইলিয়ামসন আগের দিনে ৭৮ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছিলেন। আর এদিন সেঞ্চুরি (১০৮) করার পাশাপাশি স্বাগতিকদের হয়ে গড়েন দুটি রেকর্ড। এ বছর তার ব্যাট থেকে আসে ১১৭২ রান। যা এক বছরে কিউই কোন ব্যাটসম্যানের সর্বোচ্চ রান।
 

২০১৪ সালে ১১৬৪ রান করে এর আগে সেরা রান সংগ্রাহক ছিলেন দলের বর্তমান অধিনায়ক ম্যাককালাম। ২০১৫ সালে উইলিয়ামসনের ব্যাট থেকে পাঁচটি সেঞ্চুরি এসেছে এটিও আরেকটি রেকর্ড। দলের সাবেক কিংবদন্তি মার্টিন ক্রো ১৭টি সেঞ্চুরি নিয়ে কিউইদের এখন পর্যন্ত সর্বোচ্চ সেঞ্চুরির মালিক। উইলিয়ামসন ইতিমধ্যেই ১৩টি সেঞ্চুরির দেখা  পেয়ে গেছেন।

ক্রো ১২ বছরের ক্যারিয়ারে ১৭টি সেঞ্চুরি করেছিরেন। আর উইলিয়ামসনের ১৩টি সেঞ্চুরি এসেছে মাত্র পাঁচ বছরে। আর হ্যামিল্টনে এমন পারফরম্যান্সের পর ম্যাচ সেরার পুরস্কারও ওঠে তার হাতে।

শ্রীলঙ্কা ২৯২ ১৩৩
নিউজিল্যান্ড ২৩৭ ১৮৯/ (৫৪. ওভার)

ফল নিউজিল্যান্ড ৫ উইকেটে জয়ী

বিডিটাইমস৩৬৫ডটকম/এআর

উপরে