আপডেট : ১৫ এপ্রিল, ২০১৬ ১০:৫৮

রায়নার কাছে হেরেছে ধোনি

বিডিটাইমস ডেস্ক
রায়নার কাছে হেরেছে ধোনি

মহেন্দ্র সিং ধোনির দল রাইজিং পুনে সুপারজায়ান্টস আইপিএলে নতুন। নতুন সুরেশ রায়নাদের গুজরাট লায়ন্সও। দুই দলই নিজেদের প্রথম ম্যাচ জিতেছিল। আর বৃহস্পতিবার রাতে দ্বিতীয় ম্যাচেই একে অন্যের মুখোমুখি হলো। রাজকোটের সেই ম্যাচে ধোনির দল হারলো। তাদের ৭ উইকেটে বেশ সহজেই হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ দল গুজরাট।
 
আগে ব্যাট করে ৫ উইকেটে ১৬৩ রান তুলেছিল পুনে। কিন্তু আরো রান করা দরকার ছিল তাদের। ১৮ ওভারেই ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় গুজরাট।

পুনের ইনিংস গড়া তাদের টপ অর্ডারের ব্যাটিংয়ে। আজিঙ্কা রাহানে ২১ রান করে বিদায় নেন। কিন্তু দক্ষিণ আফ্রিকার ফাফ ডু প্লেসিস ও ইংল্যান্ডের কেভিন পিটারসেন মিলে ৮৬ রানের জুটি গড়ে ফেলেন। পিটারসেন ৩৭ রান করেছেন। আর ডু প্লেসিস ৪৩ বলে ৫টি চার ও ৪টি ছক্কায় ৬৯ রান করে বিদায় নিয়েছেন। অধিনায়ক ধোনি ১০ বলে ২২ রান করে সংগ্রহটা বাড়িয়েছেন।

কিন্তু অস্ট্রেলিয়ান অ্যারন ফিঞ্চ আছেন বেশ ফর্মে। আগের ম্যাচে ফিফটি করেছেন। গুজরাটের এই ওপেনার আরো একটি ফিফটি তুলে নিলেন। ব্রেন্ডন ম্যাককালাম আগের ম্যাচে শূন্য রানে আউট হয়েছিলেন। এবার তার ব্যাট জ্বললো। পুনের হার লেখা হয়েছে আসলে এই দুই ওপেনারের ব্যাটে। ৮৫ রানের জুটি গড়ে দিয়ে গেছেন তারা। ফিঞ্চ এর ৫০ রান করেছেন ৩৬ বলে। ম্যাককালাম ৩১ বলে ৪৯ রান করে বিদায় নেয়ার সময় দলের রান ১২০। এরপর অধিনায়ক রায়না ২৪ ও ডোয়াইন ব্রাভো অপরাজিত ২২ রানের ইনিংস খেলে দলকে নিয়ে গেছেন টানা দ্বিতীয় জয়ের বন্দরে। 

জেডএম

উপরে