আপডেট : ২৫ এপ্রিল, ২০১৬ ১৬:১৯

মাথায় বল লেগে হাসপাতালে লঙ্কান ব্যাটসম্যান

স্পোর্টস ডেস্ক
মাথায় বল লেগে হাসপাতালে লঙ্কান ব্যাটসম্যান

প্রযুক্তির হেলমেট ছিল বলে রক্ষা! না, বড় দু:সংবাদ দিতে পারতেন শ্রীলঙ্কার কৌশল সিলভা। অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ফিলিপ হিউজের মাথার যে জায়গায় আঘাত করেছিল বলটা, তারও যে ঠিক একই জায়গায় লাগলো বল।

লঙ্কান দলের এই উদ্বোধনী ব্যাটসম্যান আঘাত নিয়ে বর্তমানে হাসপাতালে আছেন। পাল্লেকেলেতে একটি প্রস্তুতি ম্যাচে ফিল্ডিংয়ের সময়ে তিনি মাথায় আঘাত পান। সাথে সাথে তাকে ক্যান্ডি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষার পরে তাকে বিপদমুক্ত ঘোষণা করা হয়েছে। তবুও শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) থেকে তাকে আরও উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে থাকার পারামর্শ দেওয়া হয়েছে।

ফিল্ডিংয়ের সময়ে কৌশল হেলমেট ও বাড়তি প্যাড পড়েছিলেন। জানা গেছে, কৌশল শর্ট লেগে ফিল্ডিং করছিলেন। তখনই তার আঘাত লাগে। ক্রিকেট বিষয়ক গণমাধ্যম ক্রিকইনফোতে এমনটাই জানান, শ্রীলঙ্কা দলের টিম ম্যানেজার চারিথ সেনানায়ক।

ঘটনার বর্ণনা করতে তিনি বলেন, ‘দিনেশ চান্দিমাল ব্যাটিংয়ে ছিলেন। তিনি সুইপ করায় শর্ট লেগে দাঁড়ানো কৌশলের মাথায় বল লাগে। তিনি নানা কৌশলে এটা এড়ানোর চেস্টা করেছিলেন কিন্তু তবুও বলটি তার মাথায় আঘাত করে।’

সেনানায়ক আরও জানান, বলের আঘাতে কৌশল মাঠে পড়ে যাওয়ার পরে কাঁপছিলেন, যাতে সবাই ভয় পেয়েছিলেন। ওই দুর্ঘটনাটি ঘটে রোববার বেলা সাড়ে তিনটার দিকে। সাথে সাথেই তাকে ক্যান্ডি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে তাকে আরও উন্নত চিকিৎসার জন্য কলোম্বতে পাঠানো হয়েছে।

আসছে মে মাসের ১৯ তারিখ থেকে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে শ্রীলঙ্কা। তারই প্রস্তুতি হিসেবে এই দু’দিনের ম্যাচ খেলা হচ্ছিল।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে