আপডেট : ২৮ এপ্রিল, ২০১৬ ১৬:৫৯

ব্যর্থ সৌম্য সরকারের ব্যাট!

স্পোর্টস ডেস্ক
ব্যর্থ সৌম্য সরকারের ব্যাট!

জাতীয় দলের তারকা ক্রিকেটার সৌম্য সরকারকে খুঁজে পাওয়া যাচ্ছে না! না, সৌম্য গুম বা অপহৃত হননি। তিনি স্বেচ্ছায় নিরুদ্দেশও হয়ে যাননি। সৌম্য সরকারকে আসলে খুঁজে পাওয়া যাচ্ছে না তার চিরচেনা রূপে। যে গুণটির কারণে সৌম্যকে নিয়ে এত হৈ চৈ, ভক্তদের মাতামাতি; সেই ‘ব্যাটসম্যান সৌম্য’ যেন নিখোঁজ হয়ে গেছেন।

হঠাৎ করেই অফফর্মের যে খোলসে ঢুকে পড়েছেন এই তরুণ ক্রিকেটার, সেখান থেকে কোনোভাবেই বের হয়ে আসতে পারছেন না তিনি। বৃহস্পতিবার আরও একটি ব্যর্থতার গল্প লিখেছে সৌম্য সরকারের ব্যাট।

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) খেলায় এদিন মুখোমুখি হয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স ও লিজেন্ডস অব রূপগঞ্জ দল। ম্যাচে আগে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে ২৫৫ রানের সংগ্রহ দাঁড় করায় গাজী গ্রুপ ক্রিকেটার্স। জবাবে জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই বিপদে পড়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ।

দলটির হয়ে ইনিংস ওপেন করতে নামেন মিজানুর রহমান ও সৌম্য সরকার। দলীয় স্কোরবোর্ডে কোনো রান যোগ হওয়ার আগেই আউট হয়ে যান মিজানুর রহমান। এরপর দলীয় ১১ রানে বিদায় নেন ওয়ান ডাউনে নামা জহুরুল ইসলাম। এই আঘাত সামলে ওঠার আগেই ওই একই স্কোরে এবার আউট হন সৌম্য সরকার।

আউট হতে সময় নিলেও নিজের নামের পাশে মাত্র ১ রান যোগ করতে সক্ষম হয়েছেন সৌম্য। এ জন্য তিনি বল খেলেছেন ৪টি। গাজীর অফস্পিনার মেহেদী হাসানের বলে বোল্ড আউট হয়েছেন তিনি।

এবারের লিগে এটি ছিল সৌম্য সরকারের দ্বিতীয় ম্যাচ। প্রথম ম্যাচেও ব্যর্থ হয়েছিলেন তিনি। গত ২৪ এপ্রিল ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ম্যাচে মাত্র ১০ রান করেছিলেন সৌম্য।

ব্যাটিংয়ে আলো ছড়িয়েই বাংলাদেশ জাতীয় দলে স্থান পোক্ত করেছেন সৌম্য সরকার। দুরন্ত ব্যাটিংয়ের পাশাপাশি বড় ইনিংস খেলার সামর্থ্য থাকায় খুব অল্প সময়েই লাইম লাইটে চলে এসেছেন তিনি। টেস্ট ক্রিকেটে এখন অব্দি নিজেকে প্রমাণ করতে না পারলেও আন্তর্জাতিক ক্রিকেটের বড় মঞ্চে সীমিত ফরম্যাটের ম্যাচে নিজেকে প্রমাণ করেছেন সাতক্ষীরার এই তরুণ ক্রিকেটার। তবে হঠাৎ করেই অফফর্মে চলে গেছেন তিনি।

চলতি বছর আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট মিলিয়ে মোট ১৮টি ম্যাচ (বৃহস্পতিবারের ম্যাচটিসহ) খেলেছেন সৌম্য সরকার। এর মধ্যে উল্লেখযোগ্য ইনিংস বলতে এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে ৪৮ রান (২ মার্চ) ও জিম্বাবুয়ের বিপক্ষে ৪৩ রান (১৭ জানুয়ারি)। বাদবাকি সব ম্যাচেই ব্যর্থ হয়েছে সৌম্য সরকারের ব্যাট।

কবে রানে ফিরবেন সেই ভাবনায় সৌম্য নিজে যেমন, তেমনি ভক্তরাও গুনছেন অপেক্ষার প্রহর।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে