আপডেট : ১০ মে, ২০১৬ ১৭:৫৩

মাহমুদউল্লাহ-মার্শালের শতকে শেখ জামালের বড় সংগ্রহ

স্পোর্টস ডেস্ক
মাহমুদউল্লাহ-মার্শালের শতকে শেখ জামালের বড় সংগ্রহ

চলমান ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) পঞ্চম রাউন্ডের ম্যাচে আজ মাঠে নেমেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। সকালে ক্রিকেট কোচিং স্কুলের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে মার্শাল আইয়ুব ও মাহমুদউল্লার সেঞ্চুরিতে ভর করে ৫ উইকেটে ২৯০ রান করে দলটি।

 

মঙ্গলবার বিকেএসপির তিন নম্বর গ্রাউন্ডে টস জিতলেও শেখ জামালকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ক্রিকেট কোচিং স্কুলের অধিনায়ক রাজিন সালেহ। আগে ব্যাট করতে নামা শেখ জামালের শুরুটা তত ভালো হয়নি। দলীয় ২৫ রানের সময় সালেহ আহমেদ শাওনের বলে এলবিডব্লিউর শিকার হয়ে ব্যক্তিগত ১৬ রানে মাঠ ছাড়েন ওপেনার মাহবুবুল করিম। দলীয় ৩৪ রানে ব্যক্তিগত ১৬ রানে সাজঘরে ফেরেন অপর ওপেনার আবদুল্লাহ আল মামুন।

 

শুরুতে হোঁচট খেলেও তৃতীয় উইকেট জুটিতেই নিজেদের আসল কাজটি সেরে নেয় শেখ জামাল।  মোট ৩৫ ওভার মোকাবেলা করে ওয়ান ডাউনে নামা মার্শাল আইয়ুবের সঙ্গে ২০৩ রানের অসাধারণ এক জুটি গড়েন শেখ জামালের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। দুজনেই সেঞ্চুরির দেখা পান।

 

১১৫ বল মোকাবিলা করে ১২ চারের সাহায্যে ১০৩ রানের ইনিংস খেলে আউট হন মার্শাল আইয়ুব। অন্যদিকে ১৩৯ বলে ৮ চার  ৫ ছক্কায় ১৩০ রানের শেখ জামালের ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংসটি আসে দলপতি মাহমুদউল্লার ব্যাট থেকে। মাহমুদউল্লাহর পর ব্যাক্তিগত ১১ রান করে সাজঘরে ফেরেন মুক্তার আলী।

 

শেষপর্যন্ত দুই তারকার সেঞ্চুরিতে ভর করে ৫ উইকেটে ২৯০ রানের বড় সংগ্রহে থামে শেখ জামালের ইনিংস। জয়ের জন্য এখন সেই লক্ষ্য তাড়া করতে হবে ক্রিকেট কোচিং স্কুলকে।

বিডিটাইমস৩৬৫ডটকম/এমএইচ

উপরে