আপডেট : ৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:১৬

আবার রাজশাহী-খুলনা খেলছে বিপিএলে

অনলাইন ডেস্ক
আবার রাজশাহী-খুলনা খেলছে বিপিএলে

২০১৫ সালের নভেম্বর-ডিসেম্বরে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসর বসেছিল। চলতি বছরের নভেম্বরে আবার মাঠে গড়াবে জমজমাট এই লিগ। আর তাতে ফিরছে রাজশাহী ও খুলনার ফ্রাঞ্চাইজি। ফ্রাঞ্চাইজি দুটির মালিকানা পাওয়াও নিশ্চিত হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিসিবি।

এছাড়া সিলেটের ফ্রাঞ্চাইজির জন্য নতুন মালিকানাও খুঁজছে বিসিবি।

সর্বশেষ আসরে অংশ নেয় ছয়টি ফ্রাঞ্চাইজি। সে সময় ভবিষ্যতে দল আরও বাড়ানোর আভাস দেওয়া হয়েছিল।
বিপিএল গভর্নিং কাউন্সিলের সভা শেষে রাজশাহী ও খুলনার ফেরা নিশ্চিত করে কাউন্সিলের সদস্য শেখ সোহেল জানান, ‘পরের আসরটিতে থাকছে আরও দুটি ফ্রাঞ্চাইজি। রাজশাহী ফ্রাঞ্চাইজি নেবে রেনেসাঁ গ্রুপ, আর জেমকন গ্রুপ নেবে খুলনা ফ্রাঞ্চাইজি। এছাড়া সিলেটের জন্য নতুন মালিকানাও খুঁজছি আমরা।’

বিপিএলের প্রথম দুই আসরে খেলেছিল দুরন্ত রাজশাহী ও খুলনা রয়েল বেঙ্গলস। তবে, তৃতীয় আসরে এই দল দুটিকে কোনো ফ্রাঞ্চাইজি না নিলে সেখানে নতুন দল হিসেবে যোগ হয় কুমিল্লা। আর প্রথমবারের মতো অংশ নিয়েই তারা চ্যাম্পিয়ন হয়। তবে আবারো বিপিএলে ফিরছে রাজশাহী ও খুলনার ফ্রাঞ্চাইজি। 

সিলেটের সবশেষ মালিক আলিফ গ্রুপকে নিয়ে বিসিবির অভিযোগ থাকায় নতুন মালিকের হাতেই যেতে পারে দলটি। গতবার সিলেট বাদে সবগুলো দলই ক্রিকেটারদের পারিশ্রমিক পরিশোধ করেছিল।

ফ্রাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টের এবারের আসরে আটটি দল অংশ নেবে। দল বাড়ানোর পাশাপাশি ঢাকা ও চট্টগ্রাম ছাড়াও খুলনায় বিপিএলের ম্যাচ আয়োজনের পরিকল্পনা করছে আয়োজকরা।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে