আপডেট : ১০ নভেম্বর, ২০১৬ ২০:০৩

বিপিএলের ৪৪ রানের সর্বনিম্ন স্কোরের লজ্জা খুলনার

অনলাইন ডেস্ক
বিপিএলের ৪৪ রানের সর্বনিম্ন স্কোরের লজ্জা খুলনার

বিপিএল ইতিহাসের সর্বনিম্ন স্কোরে অলআউট হওয়ার লজ্জায় ডুবলো খুলনা টাইটান্স। শহীদ আফ্রিদি ও আরাফাত সানির স্পিন ঘূর্ণিদে ৯.২ ওভার বাকি থাকতেই মাত্র ৪৪ রানেই গুটিয়ে যায় তাদের ইনিংস।

ইনিংসের প্রথম ওভারেই খুলনা শিবিরে আঘাত হানেন সোহাগ গাজী। রানের খাতা না খুলেই ক্লিন বোল্ড হয়ে সাজঘরে ফেরেন নিকোলাস পুরান। ওপেনার আব্দুল মজিদকে (৬) রান আউট করে দলকে আবারো উল্লাসে ‍মাতান গাজী। আরাফাত সানির করা ইনিংসের তৃতীয় ওভারের শেষ বলটিতে সিঙ্গেল নিতে গিয়ে ননস্ট্রাইক প্রান্তে পৌঁছানোর আগমুহূর্তে আলস্যভাবই কাল হয় মজিদের।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টস জিতে খুলনাকে ব্যাটিংয়ে পাঠান রংপুর দলপতি নাঈম ইসলাম। এ ম্যাচের ফলাফল প্রভাব ফেলবে পয়েন্ট টেবিলে। শীর্ষস্থান ধরে রাখতে রংপুরের জয়ের বিকল্প নেই। খুলনার সামনে তিন থেকে চূড়ায় ওঠার হাতছানি! দু’দলই নিজেদের প্রথম ম্যাচে জয় তুলে নেয়।

বুধবার (৯ নভেম্বর) স্যামি-সাব্বিরের রাজশাহী কিংসের বিপক্ষে তিন রানের রোমাঞ্চকর জয় পায় খুলনা। দিনের দ্বিতীয় ম্যাচে তামিমের চিটাগং ভাইকিংসের দেয়া ১২৫ রানের সহজ লক্ষ্যটা ৯ উইকেট ও পাঁচ ওভার হাতে রেখেই টপকে যায় রংপুর।

প্রসঙ্গত, আগের সূচিতে গত শুক্রবার (০৪ নভেম্বর) রংপুর-খুলনা ম্যাচটি হওয়ার কথা ছিল। কিন্তু বৈরী আবহাওয়া ও বৃষ্টির ‍কারণে উদ্বোধনী দিনসহ পরের দিনের দুই ম্যাচও পরিত্যক্ত হয়। একটি বলও মাঠে গড়ায়নি। পরে ম্যাচ স্থগিত রেখে ৮ নভেম্বর থেকে নতুন সূচিতে টুর্নামেন্ট শুরু করার সিদ্ধান্ত নেয় বিপিএল গভর্নিং কাউন্সিল।

খুলনা একাদশ: আব্দুল মজিদ, নিকোলাস পুরান, রিকি ওয়েসেলস, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), অলপ কাপালি, আরিফুল হক, শফিউল ইসলাম, জুনাইদ খান, নুর আলম, শুভাগত হোম, মোহাম্মদ আসগর।

রংপুর একাদশ: সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, নাঈম ইসলাম (অধিনায়ক), মুক্তার আলী, রুবেল হোসেন, আরাফাত সানি, শহীদ আফ্রিদি, রিচার্ড গ্লিসন, মোহাম্মদ শাহজাদ, সোহাগ গাজী, লিয়াম ডসন।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে