আপডেট : ২২ নভেম্বর, ২০১৬ ১৪:৪৫

রংপুরের টার্গেট ১২৬

অনলাইন ডেস্ক
রংপুরের টার্গেট ১২৬

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২৩তম ম্যাচে নির্ধারিত ২০ ওভারে মাহমুদুল্লাহ রিয়াদের খুলনা টাইটান্স ৭ উইকেট হারিয়ে সংগ্রহ করেছে ১২৫ রান। পয়েন্ট টেবিলের শীর্ষস্থান পেতে রংপুরকে এই স্কোর টপকাতে হবে।

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন খুলনার দলপতি মাহমুদুল্লাহ রিয়াদ। খুলনার হয়ে ব্যাটিংয়ের উদ্বোধন করতে নামেন আন্দ্রে ফ্লেচার এবং আবদুল মজিদ। খুলনার ওপেনার আবদুল মজিদকে সাজঘরে পাঠান রংপুরের স্পিনার আরাফাত সানি। ইনিংসের তৃতীয় ওভারের পঞ্চম বলে আরাফাত সানির বলে বোল্ড হন ১৩ বলে ১০ রান করা মজিদ। দলীয় ১৩ রানের মাথায় প্রথম উইকেট হারায় খুলনা।

পঞ্চম ওভারে আবারো আক্রমণে আসেন সানি। চতুর্থ বলে আরেক ওপেনার আন্দ্রে ফ্লেচারকে এলবির ফাঁদে ফেলেন এই টাইগার স্পিনার। ৮ বলে ৮ রান করে বিদায় নেন প্লেচার। দলীয় ২০ রানের মাথায় দুই উইকেট হারায় খুলনা।

ইনিংসের অষ্টম ওভারের প্রথম বলে খুলনার দলপতি মাহমুদুল্লাহ রিয়াদকে ফিরিয়ে দেন আফ্রিদি। আনোয়ার আলীর তালুবন্দি হওয়ার আগে রিয়াদের ব্যাট থেকে আসে ১১ রান। দলীয় ৩৮ রানে খুলনার তৃতীয় উইকেটের পতন ঘটে। রিয়াদের বিদায়ের পর জুটি গড়েন তাইবুর রহমান এবং রিকি ওয়েসেলস। এ জুটি থেকে আসে আরও ৫৬ রান।

ইনিংসের ১৭তম ওভারে এসে টাইগার পেসার রুবেলন হোসেন রংপুরকে ব্রেক থ্রু এনে দেন। রিকির বিদায়ে চতুর্থ উইকেটের পতন ঘটে ৯৪ রানের মাথায়। একই ওভারে তাইবুরকেও ফিরিয়ে দেন রুবেল। রিকি রংপুর দলপতি নাঈম ইসলামের তালুবন্দি হওয়ার আগে করেন ৩৩ বলে দুই চার আর এক ছক্কায় ২৭ রান। আর মোহাম্মদ শাহজাদের গ্লাভসবন্দি হওয়ার আগে তাইবুর ৩৭ বলে তিনটি চার আর একটি ছক্কায় ৩২ রান।

শেষ ওভারের প্রথম বলে বেনি হাওয়েলকে বোল্ড করেন আফ্রিদি। শেষ ওভারে আফ্রিদিকে দুটি ছক্কা হাঁকানো আরিফুল হক ১৩ বলে ২২ রান করে শেষ বলে রানআউট হন। অলোক কাপালির ব্যাট থেকে আসে অপরাজিত ৩ রান।

দু’দলের প্রথম সাক্ষাতে ৪৪ রানে খুলনাকে গুটিয়ে দিয়ে বড় জয় পেয়েছিল রংপুর। তাই এ ম্যাচে প্রতিশোধ নিতে মরিয়া খুলনা। এখন পর্যন্ত ছয় ম্যাচে পাঁচ জয় ও মাত্র একটি হারে শীর্ষে রয়েছে খুলনা। শেষ ম্যাচে তারা শাক্তিশালী ঢাকা ডায়নামাইটসকে হারিয়ে সবার ওপরে জায়গা করে নেয়।

অন্যদিকে ভালো অবস্থানে আছে রংপুরও। পাঁচ ম্যাচে চার জয় ও এক হারে তৃতীয় অবস্থানে মোহাম্মদ শাহজাদ-সৌম্য সরকার-শহীদ আফ্রিদিদের নিয়ে গড়া দলটি। আর এ ম্যাচে জয় পেলে খুলনাকে হটিয়ে শীর্ষে জায়গা করে নেওয়ার সুযোগ থাকছে রংপুরের সামনে।

রংপুর একাদশ: মোহাম্মদ শাহজাদ, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, লিয়াম ডসন, নাঈম ইসলাম (অধিনায়ক), শহীদ আফ্রিদি, জিয়াউর রহমান, আনোয়ার আলী, সোহাগ গাজী, আরাফাত সানি ও রুবেল হোসেন।

খুলনা একাদশ: আন্দ্রে ফ্লেচার, আবদুল মজিদ, রিকি ওয়েসেলস, মাহমুদুল্লাহ (অধিনায়ক), অলোক কাপালি, আরিফুল হক, বেনি হাওয়েল, তাইবুর রহমান, শফিউল ইসলাম, মোশাররফ হোসেন ও জুনায়েদ খান।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে