আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০২০ ০৯:২৪

টি-টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরি করতে পারেন যে ৩ ব্যাটসম্যান

অনলাইন ডেস্ক
টি-টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরি করতে পারেন যে ৩ ব্যাটসম্যান

টি-টোয়েন্টির বিস্ফোরক ব্যাটসম্যানদের নিয়ে আলোচনা হলেই সামনে চলে আসে ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান যুবরাজ সিংয়ের নাম। দুটি বিশ্বরেকর্ডের জন্য চিরস্মরণীয় হয়ে রয়েছেন তিনি। ২০০৭ সালে ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রডের ওভারে ৬ বলে ৬ ছক্কা মারেন যুবি, যা ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে এক ওভারে সর্বোচ্চ রানের রেকর্ড।

একই সঙ্গে মাত্র ১২ বলে ফিফটি হাঁকান তিনি, যা এ ফরম্যাটে দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড। রেকর্ড বুকে দুই কীর্তিতে নাম লেখানো যুবরাজ সিং মনে করেন, টি-টোয়েন্টি ক্রিকেটে তিনজন ব্যাটসম্যান ডাবল সেঞ্চুরি করতে পারেন। এ ত্রয়ী হলেন ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী বাঁহাতি ব্যাটসম্যান ক্রিস গেইল,দক্ষিণ আফ্রিকার বিস্ফোরক ব্যাটার এবি ডি ভিলিয়ার্স এবং ভারতের হিটম্যান রোহিত শর্মা।

যুবরাজ বলেন, টি-টোয়েন্টি দ্বিশতক করা খুবই কঠিন। তবে আমি বলব– এটি অসম্ভব নয়। সাম্প্রতিক সময়ে যেভাবে ক্রিকেট এগিয়ে যাচ্ছে, তাতে আমি মনে করি, অকল্পনীয় বলে কিছু নেই। তাই একটু ধৈর্য ধরুন এবং সে রকম কিছুর প্রত্যাশা করুন।

ডি ভিলিয়ার্স আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। গেইল এখনও খেলে যাচ্ছেন। এ দুই ব্যাটসম্যানই এ ফরম্যাটে ডাবল সেঞ্চুরি মারার সক্ষমতা রাখে। আর ফর্মের মগডালে আছে রোহিত। তৃতীয় ব্যাটসম্যান হিসেবে সে এ কাণ্ড ঘটালে অবাক হওয়ার কিছু থাকবে না।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে