আপডেট : ২৭ ফেব্রুয়ারি, ২০২০ ১০:৪৪

এসিসির চূড়ান্ত সিদ্ধান্ত, পাকিস্তানে নয় এশিয়া কাপ হবে বাংলাদেশে

অনলাইন ডেস্ক
এসিসির চূড়ান্ত সিদ্ধান্ত, পাকিস্তানে নয় এশিয়া কাপ হবে বাংলাদেশে

এসিসির সূচি অনুয়ায়ী এ বছর পাকিস্তানে হওয়ার কথা ছিল এশিয়া কাপ। কিন্তু পাকিস্তানে কোনভাবেই খেলতে রাজি নয় ভারত। এমতাবস্থায় পাকিস্তান থেকে অবশেষে এশিয়া কাপ সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)।

এশিয়া ক্রিকেট কাউন্সিল-এর সূত্র থেকে জানা গিয়েছে, পাকিস্তানে এশিয়া কাপ খেলতে যাওয়ার ব্যাপারে সাফ না বলে দিয়েছে বিসিসিআই। পাকিস্তান থেকে এশিয়া কাপ সরানো না হলে টুর্নামেন্ট থেকে নাম তুলে নেওয়ার হুঁশিয়ারি দিয়েছিল ভারত।

এমন অবস্থায় এসিসি আর ঝুঁকি নেয়নি। ভারতীয় দল না খেললে টুর্নামেন্টের উত্তেজনা থাকবে না। সেই কথা আর বলে দিতে হয় না। তাই পাকিস্তান থেকে এশিয়া কাপ সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে এসিসি।

দীর্ঘ দশ বছর পর পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছে। শ্রীলঙ্কা দল সিরিজ খেলেছে পাকিস্তানে। তবে পাকিস্তানে টেস্ট সিরিজ খেলতে যাওয়ার ব্যাপারে প্রথমে রাজি না থাকলেও অবশেষে দেশটিতে টুর্নামেন্ট খেলে বাংলাদেশ। পাকিস্তান ক্রিকেট বোর্ড বিশ্বের একাধিক ক্রিকেট খেলিয়ে দেশকে তাদের দেশে এসে খেলার আমন্ত্রণ জানিয়েছে। কিন্তু কেউই সেখানে গিয়ে খেলতে রাজি হচ্ছে না।

এমন পরিস্থিতিতে এশিয়া কাপ আয়োজনের সুযোগ হারানো পিসিবি-র কাছে বড় ধাক্কার সমান। উল্লেখ্য, ২০০৮ সালে শেষবার এশিয়া কাপ আয়োজন করেছিল পাকিস্তান। গতবার এশিয়া কাপ অনুষ্ঠিত হয়েছিল দুবাইতে।

এদিকে পাকিস্তান থেকে সরিয়ে নেওয়ায় এশিয়া কাপ আয়োজনের সুযোগ বাড়লো বাংলাদেশের। তবে বাংলাদেশ, শ্রীলঙ্কা নাকি দুবাইতে কোন দেশে অনুষ্ঠিত হবে এশিয়া কাপ? এর সঠিক সিদ্ধান্ত জানা যাবে ফেব্রুয়ারিতে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে