আপডেট : ২৭ ফেব্রুয়ারি, ২০২০ ১৮:০০

সর্বকালের সেরা টি-টোয়েন্টি একাদশ, নেই কোহলি-বাবর!

অনলাইন ডেস্ক
সর্বকালের সেরা টি-টোয়েন্টি একাদশ, নেই কোহলি-বাবর!

সর্বকালের সেরা টি-টোয়েন্টি একাদশ বেছে নিয়েছেন পাকিস্তানের তারকা ব্যাটসম্যান ফখর জামান। তবে সেই একাদশে বর্তমান সময়ের দুই সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি ও বাবর আজমকে রাখেননি তিনি।

মূলত ব্যাটিং নির্ভর দল গড়েছেন ফখর। তাতে রয়েছে বিশ্বের সব হার্ডহিটার ব্যাটসম্যানের আধিপত্য। স্থান পেয়েছেন ব্যাট-বলে ম্যাচ উইনিংয়ের ক্ষমতা রাখা অলরাউন্ডাররা। সেই তুলনায় বোলার নির্বাচনে অনেকটা কৌশলী হয়েছেন ফখর।

সেরা দল নির্বাচনের বিষয়ে ফখর বলেন, আমি দল নির্বাচনে প্রথমেই পছন্দ করব দক্ষিণ আফ্রিকার সর্বকালের সেরা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সকে। এরপর রাখব ভারতের হিটম্যান রোহিত শর্মাকে। ওয়ানডাউনে খেলার জন্য বেছে নেব ইংল্যান্ডের হার্ডহিটিং ব্যাটসম্যান জেসন রয়কে। চারে খেলবেন পাকিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক। উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে আমার দলে নেব ইংলিশম্যান জস বাটলারকে। ব্যাটিং পজিশন ছয়ে নামবেন অস্ট্রেলিয়ার বিধ্বংসী অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল।

এরপর আরও অলরাউন্ডার বেছে নিয়েছেন ফখর। তারা সবাই পাওয়ার হিটিংয়ের জন্য বিখ্যাত। সঙ্গে বিশেষজ্ঞ টি-টোয়েন্টি বোলার নিয়েছেন তিনি। যারা আন্তর্জাতিক ক্রিকেটে ইতোমধ্যে নাম কামিয়েছেন বা কুড়িয়েছেন।

পাক বাঁহাতি ওপেনার বলেন, ব্যাটিং নম্বর ৭-এ আমি অন্তর্ভুক্ত করব গেম চেঞ্জার ইংল্যান্ডের বেন স্টোকসকে। আটে নামাব ওয়েস্ট ইন্ডিজের মারকুটে কাইরন পোলার্ডকে। পেস আক্রমণের দায়িত্বে থাকবেন অস্ট্রেলিয়ার বাঁহাতি গতিতারকা মিচেল স্টার্ক। তাকে সমর্থন দেবেন ভারতের ভিন্ন অ্যাকশনধর্মী পেসার, ব্যাটারদের ত্রাস জাসপ্রিত বুমরাহ। আর আমার দলে স্পেশালিস্ট স্পিনার হিসেবে থাকবেন আফগানিস্তানের লেগি রশিদ খান। বর্তমান বিশ্ব ক্রিকেটে তিনি প্রতিপক্ষের আতঙ্ক।

ফখর জামানের সর্বকালের সেরা টি-টোয়েন্টি দল: এবি ডি ভিলিয়ার্স,রোহিত শর্মা,জেসন রয়,শোয়েব মালিক,জস বাটলার,গ্লেন ম্যাক্সওয়েল,বেন স্টোকস,কাইরন পোলার্ড, মিচেল স্টার্ক,জাসপ্রিত বুমরাহ ও রশিদ খান।

তথ্যসূত্র: ক্রিকেট পাকিস্তান ডটকম।

উপরে