আপডেট : ৬ এপ্রিল, ২০২০ ০৯:১৫

টাইগার ভক্তদের বড় দুঃসংবাদ দিল আইসিসি

অনলাইন ডেস্ক
টাইগার ভক্তদের বড় দুঃসংবাদ দিল আইসিসি

করোনাভাইরাসের দাপটে স্থবির গোটা বিশ্ব। থমকে রয়েছে ক্রীড়ামহল। বন্ধ খেলাধূলার সমস্ত ইভেন্ট। একের পর এক বন্ধ হয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের ইভেন্ট সহ সব দেশের ঘরোয়া লিগ গুলো। বাংলাদেশের পাকিস্তান সফর বাতিল হয়েছে।

সেই সাথে মে মাসে আয়ারল্যান্ডের বিপক্ষেও সিরিজ স্থগিত করা হয়েছে। তবে এবার ঘরের মাঠে অষ্ট্রেলিয়ার খেলা দেখা নিয়ে টাইগার ভক্তদের বড় দুঃসংবাদ দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা আইসিসি।

চলতি বছরের জুনে বাংলাদেশ সফরে আসার কথা ছিল অষ্ট্রেলিয়ার। যেখানে ওয়ার্নার- স্মিথদের সাথে আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি টেস্ট খেলার কথা ছিল তামিম-মুমিনুলদের। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) জানিয়েছে যে চলতি বছরের জুন মাস পর্যন্ত আন্তর্জাতিক কোন ইভেন্ট মাঠে গড়াবে না।

গেলো কয়েক দশক হলো ক্রিকেট বিশ্বে রাজত্ব ক্রিকেট অস্ট্রেলিয়ার। এ পর্যন্ত ১২টি বিশ্বকাপের মধ্যে ৫টি ট্রফি গেছে অস্ট্রেলিয়ার ঘরে। এছাড়াও, প্রথম দল হিসেবে রেকর্ড ১৯৯৯, ২০০৩ ও ২০০৭ হ্যাটট্রিক ট্রফি জয়ের রেকর্ড অজিদের। প্রজন্ম এসেছে প্রজন্ম গেছে। কিন্তু, কখনো কি কারও কাছে মনে হয়েছে অস্ট্রেলিয়া খর্ব শক্তির দল।

আর এমন দলের বিপক্ষে বাংলাদেশের মাটিতে কমই খেলা হয়। তবে চলতি বছরে যে সুযোগটা এসেছিল। কোভিড-১৯ এর কারণে সেটাও ভেস্তে যাওয়ায় সম্ভাবনা। আর তাই টাইগার ভক্তদের জন্যে এটি দুঃসংবাদও বটে।

তার আরেকটা কারণ হতে পারে ২০১৭ সালে অষ্ট্রেলিয়ার মত দলকে ঘরের মাঠে হারিয়েছিল বাংলাদেশ। এছাড়াও অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপও রয়েছে হুমকির মুখে।

কারণ জুনে বিশ্বকাপের কিছু বাছাইপর্বের ম্যাচও হচ্ছে না। তাই স্থগিত আছে বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচও। সেজন্যে ঠিক সময়ে চার-ছক্কার টুর্নামেন্ট হবে কিনা তা অনিশ্চিত।

এ বিষয়ে এ বিষয়ে আইসিসির হেড অব ইভেন্টস ক্রিস টেটলি বলেন;“বর্তমান পরিস্থিতিতে বিশ্বব্যাপী স্বাস্থ্যগত উদ্বেগ বিরাজ করছে। বিশ্বজুড়ে বিভিন্ন সরকার বিমান চলাচলে বিধিনিষেধ আরোপ করেছে। এর আলোকে আইসিসি আরও পর্যালোচনা সাপেক্ষে জুন পর্যন্ত সব ইভেন্ট স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/ধ্রুব  

উপরে