আপডেট : ২৩ জুন, ২০২০ ১৮:২০

স্থগিত হল বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট সিরিজ

অনলাইন ডেস্ক
স্থগিত হল বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট সিরিজ

করোনাভাইরাস সংকটের কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের মাটিতে বাংলাদেশের দুই ম্যাচের টেস্ট সিরিজটি স্থগিত করা হয়েছে। উভয় দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে আলোচনার মাধ্যমে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বিসিবি’র পক্ষ থেকে জানানো হয়েছে।

সূচি অনুযায়ী চলতি বছরের আগস্ট-সেপ্টেম্বরে কিউইদের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ম্যাচ দুটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নসশিপের অন্তর্ভুক্ত।

মঙ্গলবার এক বিবৃতিতে সিরিজের স্থগিতাদেশের কথা নিশ্চিত করেন বিসিবি’র প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী। তাতে বলা হয়, কোভিড-১৯ মহামারীর বর্তমান পরিস্থিতি ও  প্রস্তুতির বিবেচনায় আগস্টের দিকে পুরো একটি ক্রিকেট সিরিজ আয়োজন কঠিন হবে। সেই সঙ্গে খেলোয়াড়, সাপোর্ট স্টাফ ও অন্যান্য কর্মকর্তাদের স্বাস্থ্য ঝুঁকির ব্যাপারটিও বিবেচনায় নেওয়া হয়েছে।

“বর্তমান পরিস্থিতিতে বিসিবি ও এনজেটসি অনুধাবন করেছে যে, সিরিজটি পিছিয়ে দেওয়াটাই সর্বোত্তম হবে। আমরা বুঝতে পারছি, এই সিদ্ধান্ত উভয় দলের খেলোয়াড় ও কর্মকর্তাদের জন্য এটা হতাশাজনক খবর। দু’দেশের সমর্থকদের জন্য তো বটেই।”

করোনাভাইরাস সংকটের কারণে মার্চ থেকেই সব ধরনের খেলাধুলা বন্ধ বাংলাদেশে। চলমান সংকটের কারণে পাকিস্তান সফরের শেষ ধাপ আগেই স্থগিত করে বিসিবি। স্থগিত করা হয় ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম রাউন্ডের ম্যাচও।

চলতি বছরের জুলাইয়ে বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা। বর্তমান পরিস্থিতিতে অনিশ্চয়তা দেখা দিয়েছে ওই সিরিজ নিয়েও।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে