আপডেট : ১৪ জুলাই, ২০২০ ১২:০৮

অনুশীলনে ফিরছেন নিউজিল্যান্ডের ক্রিকেটাররা

অনলাইন ডেস্ক
অনুশীলনে ফিরছেন নিউজিল্যান্ডের ক্রিকেটাররা

পুরোদস্তুর আন্তর্জাতিক ক্রিকেট শুরু করে দিয়েছে ইংল্যান্ড। এরই মধ্যে দেশটিতে সফরে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান। খেলায় না ফিরলেও আনুষ্ঠানিক ও স্বল্প পরিসরের অনুশীলন শুরু করেছে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ডসহ কয়েকটি দেশ। এবার অনুশীলনে করেছে নিউজিল্যান্ডও। সোমবার থেকে লিংকনের হাইপারফরম্যান্স সেন্টারে অনুশীলন শুরু করে দিয়েছেন দেশটির ক্রিকেটাররা।

মার্চের মাঝামাঝি করোনার কারণে যখন খেলা বন্ধ হয়ে যায়, নিউজিল্যান্ড তখন অস্ট্রেলিয়া সফরে ছিল। সফরের মাঝপথে ক্রিকেটাররা দেশে ফেরার পর থেকে এতদিন বাসায় অবস্থান করছিলেন। যার অবসান ঘটল সোমবার। 

সামনের শীতকালীন মৌসুমকে লক্ষ্যে রেখে পুরুষ ও নারী দলের জন্য মোট ছয়টি জাতীয় ক্যাম্পের ব্যবস্থা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড-এনজেডসি। সোমবার লিংকনে প্রথম ক্যাম্পে অংশ নিয়েছেন পুরুষ ও নারী উভয় দলের ক্রিকেটাররা। সকালে মেয়েরা অনুশীলন করে যাওয়ার পর বিকেলে আসেন ছেলেরা। লিংকনের এই ক্যাম্পে যোগ দেন টম ল্যাথাম, হেনরি নিকোলস, ম্যাট হেনরি ও ড্যারিল মিচেলরা। অধিনায়ক কেন উইলিয়ামসনকে রাখা হয়েছে দ্বিতীয় ব্যাচে। যাদের ক্যাম্প শুরু হবে ১৯ জুলাই মাউন্ট মঙ্গানুইয়ে।

চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত নিউজিল্যান্ড দলের যেসব খেলা নির্ধারিত ছিল, তা এরই মধ্যে করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে গেছে। যার মধ্যে ছিল বাংলাদেশ দলের সঙ্গে সিরিজও। অবশ্য বৈশ্বিক মহামারি শুরু থেকেই ভালোভাবে মোকাবিলা করেছে দ্বীপ দেশটি। সোমবার পর্যন্ত নিউজিল্যান্ডে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন দেড় হাজারের সামান্য বেশি। মৃতের সংখ্যা ২২। ক্রিকেট খেলুড়ে দেশগুলোর মধ্যে এখন পর্যন্ত একমাত্র দেশ হিসেবে 'করোনা নিয়ন্ত্রণে' ঘোষণাও দিয়েছে নিউজিল্যান্ড।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে