আপডেট : ২৩ জুলাই, ২০২০ ১৯:৫১

শ্রীলঙ্কা সফরের সূচি চূড়ান্ত করতে যাচ্ছে বিসিবি

অনলাইন ডেস্ক
শ্রীলঙ্কা সফরের সূচি চূড়ান্ত করতে যাচ্ছে বিসিবি

করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে গেছে টাইগারদের আয়ারল্যান্ড ও শ্রীলঙ্কা সফর। তবে করোনা সংক্রমণ না কমলেও মাঠে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। তার পথ ধরেই স্থগিত হয়ে যাওয়া দুটি সিরিজ নিয়ে ভাবতে শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সবকিছু ঠিক থাকলে দুটি দেশে সফরের দিনক্ষণ চূড়ান্ত হতে পারে। এমনই ইঙ্গিত দিয়েছেন বিসিবি’র প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী।

বিসিবি’র প্রধান নির্বাহী গণমাধ্যমে জানান, বাংলাদেশে এখনও পরিস্থিতি স্বাভাবিক হয়নি। একারণেই দেশের বাইরে সফর করতে আলোচনা করছি আমরা। বাংলাদেশের শ্রীলঙ্কা সফর যত দ্রুত সম্ভব চূড়ান্ত করতে চাই। যদি শ্রীলঙ্কা সফর চূড়ান্ত হয় তাহলে ফের মাঠে নামার সুযোগ হবে। একইসঙ্গে আয়ারল্যান্ডের আবহাওয়া আমাদের জন্য সহনশীল হলে সেখানেও খেলার চিন্তা করতে পারি আমরা।

গত জুলাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে তিনটি টেস্ট খেলার কথা ছিল মুশফিক-মুমিনুলদের। কিন্তু করোনায় আটকে আছে এই সিরিজ। এবার সেই সফরটা সেরে ফেলতে চায় বিসিবি।

সিরিজের সূচি চূড়ান্ত হলে আগস্টের মাঝামাঝিতে জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্প শুরু করতে পারে বিসিবি। এ অবস্থায় টাইগারদের শ্রীলঙ্কা সফর অনেকটাই নিশ্চিত।

একইসঙ্গে নিজামউদ্দীন চৌধুরী সুজন জানান, ঘরোয়া ক্রিকেটও শুরু করতে চাইছেন তারা। তিনি বলেন, ঢাকা প্রিমিয়ার লিগ ও বিপিএল নিয়েও চিন্তা করছি আমরা। সম্ভব হলে এই দুই টুর্নামেন্টও করতে চাই আমরা।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে