আপডেট : ২২ মার্চ, ২০২১ ১৭:০৪

বল ওয়া্ইড না নো? তর্কে এক ঘুষিতে অজ্ঞান নিউজিল্যান্ডের ক্রিকেটার

প্রেস বিজ্ঞপ্তি
বল ওয়া্ইড না নো? তর্কে  এক ঘুষিতে অজ্ঞান নিউজিল্যান্ডের ক্রিকেটার

নিউজিল্যান্ডকে বলা হয় চিরশান্তির দেশ। তাই এ দেশে সামান্য কোনো অশান্তির ঘটনা ঘটলেও তা মিডিয়ায় চলে আসে। যেমন ক্রিকেট মাঠের সামান্য একটা মারামারি উঠে এসেছে আন্তর্জাতিক গণমাধ্যমে। গত পরশু অকল্যান্ডে একটি আঞ্চলিক ক্রিকেট ম্যাচে ওয়াইড বল নিয়ে ঝগড়া শুরু হয় ৪১ বছর বয়সী আরশাদ বশিরের সঙ্গে ঝগড়া লেগে যায় প্রতিপক্ষ খেলোয়াড়ের। একপর্যায়ে প্রতিপক্ষের ঘুষিতে বশির অজ্ঞান হয়ে যান।

বশির কোনো পেশাদার ক্রিকেটার নন। তিনি আসলে অকল্যান্ডে ট্যাক্সি চালান। সেদিন নিউলিন ক্রিকেট ক্লাব ও হাউউইক পাকুরাঙ্গা ক্লাবের মধ্যকার ম্যাচে বশির বল করছিলেন। একপর্যায়ে তার একটি বল ওয়াইড দেওয়ায় বশির আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে সন্দেহ করেন। তার মতে, সেটা ওয়াইড ছিল না। এ সময় হাউউইক দলের এক খেলোয়াড়ের উদ্দেশে বশির বলেন, 'দয়া করে প্রতারণা ক'রো না'। এতেই শুরু হয় কথাকাটাকাটি। সেই খেলোয়াড় বশিরের দিকে তেড়ে গিয়ে বলেন, 'যা বলেছ, সেটা আবারও বল'। 

কথাকাটাকাটির একপর্যায়ে সেই খেলোয়াড় বশিরের নাকেমুখে মুহুর্মূহু ঘুষি মারতে থাকেন। এতে বশিরের নাক থেঁতলে যায়। ঘুষির ধাক্কা হজম করতে না পেরে মাটিতে পড়ে অজ্ঞান হয়ে যান বশির। এরপর তাকে হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। অজ্ঞান হয়ে যাওয়ায় সেদিন তিনি ট্যাক্সিও চালাতে পারেননি। যে কারণে তার ২০০ থেকে ৩০০ ডলারের মতো ক্ষতি হয়। পুলিশ এ ঘটনার তদন্ত করছে। তবে এখনো কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

উপরে