আপডেট : ৪ মে, ২০২১ ২০:০৭

করোনা সংক্রমণঃ স্থগিত আইপিএল

অনলাইন ডেস্ক
করোনা সংক্রমণঃ স্থগিত আইপিএল

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় আইপিএল স্থগিত ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এখন পর্যন্ত আট ফ্র্যাঞ্চাইজির চারটিতে করোনা পজিটিভ হয়েছেন খেলোয়াড় ও সাপোর্ট স্টাফরা। ফের কবে শুরু হবে তা এখনও জানানো হয়নি। একের পর এক ক্রিকেটার করোনা আক্রান্ত হওয়ায় এমন সিদ্ধান্ত নিল ভারতীয় ক্রিকেট বোর্ড।

করোনার প্রকোপ বেড়ে যাওয়াতেই এ সিদ্ধান্ত। কয়েক সপ্তাহ ধরে ভারতে করোনার ঢেউ ভয়াবহ চেহারা ধারণ করেছে। প্রতিদিন গড়ে তিন হাজার মানুষ মারা যাচ্ছেন, আক্রান্ত হচ্ছেন তিন লাখের বেশি। মুম্বাই, দিল্লি, কলকাতা, বেঙ্গালুরুসহ ভারতের বড় শহরগুলোই করোনায় জেরবার। আইপিএলের ভেন্যুও এই শহরগুলোতেই।এমন একটা পরিস্থিতিতে আইপিএল চালিয়ে যাওয়া নিয়ে ভারতজুড়ে ব্যাপক সমালোচনা ছিল।

আইপিএলের সহসভাপতি রাজীব শুক্ল বলেছেন, "এ বারের মতো বাতিল করা হচ্ছে আইপিএল।" একাধিক ভারতীয় এবং বিদেশি ক্রিকেটার আইপিএল খেলতে রাজি নন বলে জানা গিয়েছে। কলকাতা নাইট রাইডার্স, চেন্নাই সুপার কিংস, সানরাইজার্স হায়দরাবাদ এবং দিল্লি ক্যাপিটালস দলের ক্রিকেটার এবং সদস্যরা করোনা আক্রান্ত হন। মঙ্গলবার জানা গিয়েছে ঋদ্ধিমান সাহা এবং অমিত মিশ্র করোনা আক্রান্ত হয়েছেন। চেন্নাই দল ইতিমধ্যেই ৬ দিনের জন্য কঠোর নিভৃতবাসে রয়েছে। সুত্রের খবর, এই মুহূর্তে আইপিএল-এর ৬টি দল কঠোর নিভৃতবাসে রয়েছে।

ঋদ্ধির জ্বর ছিল গত চারদিন ধরে। সোমবার রাতে করোনা পরীক্ষা হয় তাঁর। তার ফল পজিটিভ আসে। সঙ্গে সঙ্গে নিভৃতবাসে পাঠানো হয় তাঁকে। হায়দরাবাদ দলকে কঠোর নিভৃতবাসে পাঠানো হয়।

কলকাতার ২ ক্রিকেটার করোনা আক্রান্ত হওয়ার পর আতঙ্ক তৈরি হয়ে দিল্লি ক্যাপিটালস দলেও। ভারতের অভিজ্ঞ স্পিনার অমিত করোনা আক্রান্ত হওয়ায় তাঁদের দল নিয়েও চিন্তা রয়েছে।

প্রথমে জানা গিয়েছিল মুম্বইয়ে সরিয়ে নিয়ে যাওয়া হতে পারে আইপিএল-এর ম্যাচ। কিন্তু শেষ পর্যন্ত তা স্থগিত করে দেওয়া হয়। সুত্রের খবর, ক্রিকেটারদের বাড়ি ফিরে যেতে বলা হয়েছে।

উপরে