আপডেট : ১ ডিসেম্বর, ২০১৫ ১৩:২৭

জামিন পেলেন ক্রিকেটার শাহাদাতের স্ত্রী

অনলাইন ডেস্ক
জামিন পেলেন ক্রিকেটার শাহাদাতের স্ত্রী

গৃহকর্মী নির্যাতনের মামলায় জামিন পেলেন ক্রিকেটার শাহাদাত হোসেনের স্ত্রী জেসমিন জাহান নৃত্য।

মঙ্গলবার সকালে শুনানি শেষে মানবিক দিক বিবেচনা করে ঢাকা মহানগর দায়েরা জজ আদালতের বিচারক মো. কামরুল হোসেন মোল্লা আগামী ১৭ জানুয়ারি পর্যন্ত তার জামিন মঞ্জুর করেন।

জামিন আবেদনের শুনানি করেন অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু।

হিরু জানান, নৃত্যের আট মাসের একটি শিশু রয়েছে এবং সে অসুস্থ। শিশুটির কথা বিবেচনা করে তাকে জামিন দেওয়ার আবেদন করা হয়।

বিচারক মানবিক দিক বিবেচনা করে নৃত্যের জামিন আবেদন মঞ্জুর করেছেন বলেও জানান তিনি।

গত ৩ অক্টোবর রাতে রাজধানীর মালিবাগ এলাকা থেকে ক্রিকেটার শাহদাতের স্ত্রী নিত্যকে গ্রেপ্তার করা হয়। মালিবাগে এক আত্মীয়ের ওই বাসায় আত্মগোপনে ছিলেন তিনি।

পরদিন পাঁচদিনের রিমান্ড চেয়ে তাকে হাজির করা হলে রিমান্ড নামঞ্জুর করে নৃত্যকে কারাগারে পাঠিয়ে দেন আদালত। আদালত তাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেয়।

এর পর ৫ অক্টোবর শাহাদাত হোসেন আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত তা নাকচ করে তাঁকেও কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে পুলিশ শাহাদাত হোসেনকে তিন দিনের রিমান্ডে নেয়। রিমান্ড শেষে আদালতের নির্দেশ অনুযায়ী তাঁকে কারাগারে পাঠানো হয়।

প্রাথমিক ও জেলগেটে জিজ্ঞাসাবাদে নৃত্য গৃহকর্মীকে নির্যাতনের কথা স্বীকার করেছেন বলে জানিয়েছে পুলিশ।

গত ৭ সেপ্টেম্বর গৃহকর্মী নির্যাতনের অভিযোগে মোজাম্মেল হক নামে এক সাংবাদিক বাদী হয়ে মিরপুর মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে শাহাদাত ও তার স্ত্রীকে আসামি করে মামলাটি দায়ের করেন।

মামলার এজাহার থেকে জানা যায়, ৭ সেপ্টেম্বর বিকালে শাহাদাত হোসেন মিরপুর থানায় গিয়ে তার বাসার গৃহকর্মী হারিয়েছে বলে একটি সাধারণ ডায়েরি করেন। এরপর বিকালে কয়েকজন কলেজছাত্রী মিরপুরের ইনডোর স্টেডিয়ামের ২ নম্বর গেটে গৃহকর্মী মাহফুজা আক্তার হ্যাপীকে (১১) গুরুতর আহত অবস্থায় উদ্ধার করেন।

তারা মিরাজ মাহবুব নামে এক সাংবাদিকের সঙ্গে যোগাযোগ করেন। তারা শিশুটিকে নিয়ে পল্লবীর সাংবাদিক কলোনিতে যান। এরপর সাংবাদিক নেতা খন্দকার মোজাম্মেল হককে বিষয়টি জানান মিরাজ মাহবুব। এরপরেই এ মামলা দায়ের হয়।

বিডিটাইমস৩৬৫ ডটকম/আর আর/একে

উপরে