আপডেট : ২০ জুলাই, ২০১৭ ১৬:১৯

যেভাবে তাহসান-মিথিলার প্রেমের শুরুটা হয়েছিল

অনলাইন ডেস্ক
যেভাবে তাহসান-মিথিলার প্রেমের শুরুটা হয়েছিল

বিচ্ছেদের ঘোষণা দিয়ে ইতোমধ্যে ভক্তদের মনে বিষাদের দাগ কেটে দিয়েছেন ছোট পর্দার জনপ্রিয় দুই তারকা তাহসান ও মিথিলা। অথচ অভিনয়ের মাধ্যমে অসংখ্য মানুষের মাঝে প্রেমের অনুভূতি সৃষ্টি করা এই জুটিও বিয়ে করেছিলের প্রেমের মাধ্যমে। যে প্রেমও সেই নাটক কিংবা সিনেমার গল্পের মতোই।  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন দু'জনেই। আর এই ক্যাম্পাসেই তাদের ভালোবাসার ডানা মেলা শুরু। ছাত্র থাকাকালীন কণ্ঠশিল্পী হিসেবে পরিচিত হয়ে উঠা তাহসানের সঙ্গে মিথিলার পরিচয়টা অবশ্য ক্যাম্পাসে নয়। একদিন এক বন্ধুর সাথে কোনো এক কারণে তাহসানের বাসায় যান মিথিলা। তখনও কিছু গান শুনেছেন তাহসানের, কিন্তু ভক্ত হননি। প্রথম পরিচয়েই তাহসানের ব্যান্ড ব্ল্যাককে নিয়ে অনেক সমালোচনা করেন মিথিলা। অথচ পরক্ষণে আবার প্রেমে জড়িয়ে পড়েন।  

নির্দিষ্ট করে দিনটা না জানা গেলেও সময়টা ছিল ২০০৪ সালের কোনো একদিন। তখন মিথিলার কাছে একটি চিঠি লেখেন তাহসান। পরিচয়ের পরদিনই তাহসান চিঠি নিয়ে কলাভবনের প্রথম গেটের সামনে অপেক্ষা করছিলেন। মিথিলার সামনেও পড়ে যান। প্রথমেই কথা শুরু করলেন মিথিলা। তারপর তাহসান অনুরোধ করলেন, ‘চলো হাঁটতে হাঁটতে কথা বলি। ’ হাঁটতে হাঁটতে অনেক কথা হল। এক পর্যায়ে তাহসান সাহস করে মিথিলার হাতে গুঁজে দিলেন চিঠি। যাতে লেখা ছিল, ‘Some call it love at first sight, some call it infatution. I just ignore it.’ মনে মনে তাহসানকে পছন্দ করেছিলেন মিথিলাও। কিন্তু চিঠির উত্তর তখন তিনি দেননি। অবশ্য ফোনে সেই চিঠির উত্তর দিয়ে দেরি করেন ছোট পর্দার এই জনপ্রিয় অভিনেত্রী। যার প্রথম বাক্যটি ছিল এমন, ‘এই এটা কী লিখেছ?’ এরপর প্রেমের শুরু, ঢাকা বিশ্ববিদ্যালয়, টিএসসি কলাভবন চললো ঘোরাঘুরি।

এক সময় মিথিলার জন্য তাহসান লিখে ফেললেন গান। তাহসানের সুরে সেই গানটাও গাইলেন মিথিলা। এরপর তাদের মধ্যে ভালোবাসা আরও ঘনীভূত হয়। গান শুধু তাদের শখ বা প্রফেশন নয়, দুটি জীবনকেও বেঁধে দিয়েছে একই সুতোয়। সময়টা ২০০৬ সালের ৩ আগস্ট, বিয়ের মাধ্যমে সেই প্রেমের স্বার্থকতা। মাত্র ২৬ বছর বয়সে তাহসান বিয়ে করেন, তখন মিথিলার বয়স ২৩। এর দীর্ঘ ১১ বছরের এক সঙ্গে সুখ-দুঃখ ভাগ করে নেওয়ার পর এখন ভাঙনের সুর। 

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে