আপডেট : ২১ এপ্রিল, ২০১৬ ১০:৪৮

বার্সার গোল উৎসবের রাতে হারেনি রিয়াল,অ্যাথলেটিকোও

স্পোর্টস ডেস্ক
বার্সার গোল উৎসবের রাতে হারেনি রিয়াল,অ্যাথলেটিকোও

 

স্প্যানিশ লা লিগায় বুধবার রাতে গোল উৎসবে মেতেছিল বড় ক্লাবগুলো। প্রতিপক্ষের জালে এদিন মোট ১২ গোল দিয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা তিনটি দল। এদের মধ্যে সবচেয়ে বড় ব্যবধানের জয়টি বার্সেলোনার আট গোলের হলেও জয়ে টেবিলে নিজের অবস্থান ঠিক রেখেছে রিয়াল। লিগে ভিলারিয়ালকে ৩-০ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।

ভিলারিয়ালের বিপক্ষে সান্তিয়াগো বার্নাব্যুতে এই জয়ে ভূমিকা রাখতে পারেননি রিয়াল শিবিরের সবচেয়ে বড় তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। তবে দলের হয়ে চেনা কন্ডিশনে গোল করেন করিম বেনজেমা। ম্যাচের ৪১তম মিনিটে রিয়াল ভক্তদের প্রথমে উচ্ছ্বাসে ভাসান ফরাসি এই স্ট্রাইকার। বাঁ-দিক থেকে রোনালদোর ক্রস সামনে ঝাঁপিয়ে গোলরক্ষক ঠেকালে ফিরতি বলে হেড করে ফাঁকা জালে লক্ষ্যভেদ করেন বেনজেমা। লা লিগার এই মৌসুমে ফরাসি এই তারকার গোল হলো ২৩টি। ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।

বিশ্রাম শেষে ফিরে রিয়াল খেলেছে আক্রমণাত্মক ভঙ্গিতেই। ফলে ম্যাচে ৬৯ মিনিটে লুকাস ভাসকুয়েজের লক্ষ্যভেদে ব্যবধান দ্বিগুণ করে দলটি। ভিলারিয়ালের জালে শেষ গোলটি করেন লুকা মডরিচ। ম্যাচের ৭৬ মিনিটে রিয়ালের পক্ষে তৃতীয় গোলটি করেন ক্রোশিয়ান এই মিডফিল্ডার। শেষ পর্যন্ত এই ব্যবধানেই জয় নিয়ে মাঠ ছাড়ে জিনেদিন জিদানের প্রশিক্ষিত রিয়াল।

একই দিন লা লিগায় জয় পায় মাদ্রিদের অপর ক্লাব অ্যাথলেটিকো মাদ্রিদ। সান ম্যামস বারিয়ায় অ্যাথলেটিক ক্লাবের বিপক্ষে ১-০ ব্যবধানের কষ্টার্জিত জয় পেয়েছে ডিয়েগো সিমিয়োনের দল। অ্যাথলেটিকো মাদ্রিদের হয়ে একমাত্র জয়সূচক গোলটিক করেন ফের্নান্দো তোরেস।

ঘরের মাঠের এই জয়ে লা লিগার পয়েন্ট টেবিলের একই অবস্থানে রয়েছে রিয়াল। ৩৪ ম্যাচ শেষে তাদের অর্জন ৭৮ পয়েন্ট। সমান ম্যাচে ১ পয়েন্টে এগিয়ে টেবিলের শীর্ষে বার্সা। আর বার্সেলোনার সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

বিডিটাইমস৩৬৫ডটকম/এমএইচ

উপরে