আপডেট : ৬ ফেব্রুয়ারি, ২০২০ ১০:১৪

বার্সেলোনা ছেড়ে ম্যানচেস্টার সিটিতে যাচ্ছেন মেসি!

অনলাইন ডেস্ক
বার্সেলোনা ছেড়ে ম্যানচেস্টার সিটিতে যাচ্ছেন মেসি!

বার্সেলোনা-মেসি দ্বন্দ্বের সুযোগ নিতে চায় ম্যানচেস্টার সিটি। মেসি রাজি থাকলে তাঁকে কিনতে আগ্রহী ইংলিশ ক্লাবটি। বার্সেলোনা ক্রীড়া পরিচালকের সঙ্গে প্রকাশ্যে দ্বন্দ্বে জড়িয়ে পড়েছেন লিওনেল মেসি। এ সুযোগটাই নিতে চাচ্ছে ম্যানচেস্টার সিটি।

কাতালান ক্লাবটির ক্রীড়া পরিচালক এরিক আবিদালের সঙ্গে বেশ এক চোট হয়ে গেছে মেসির। তাঁর সাবেক এ ক্লাব সতীর্থ কিছুদিন আগে এক সাক্ষাৎকারে খেলোয়াড়দের পারফরম্যান্সের সমালোচনা করেন। খেলোয়াড়দের কারণেই কোচের পদ হারিয়েছেন আর্নেস্তো ভালভার্দে, এমন দাবিও করেন আবিদাল। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আবিদালকে ধুয়ে দেন মেসি। যাঁদের বিপক্ষে অভিযোগ সেসব খেলোয়াড়দের নাম জানতে চান।

জানা গেছে, ৩২ বছর বয়সী মেসির চুক্তিপত্রে একটি শর্ত আছে। এ শর্ত অনুযায়ী তিনি চাইলে মৌসুমের শেষে ফ্রি-তে ক্লাব ছাড়তে পারেন। মেসি বার্সা ছাড়বেন কি না, তা নিশ্চিত না সিটি। তবে এই মৌসুম পর কিংবা বর্তমান চুক্তির মেয়াদ (২০২১ সাল) শেষ করলে ছাড়লে তাঁকে দলে টানতে আগ্রহী সিটি। এদিকে সিটি কোচ পেপ গার্দিওলা-ও মেসি না থাকলে বার্সার ভবিষ্যৎ কেমন হবে, সেটি নিয়ে মন্তব্য করছেন।

ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছাড়ার পর বার্নাব্যুর ক্লাবটির যে অবস্থা হয়েছিল, মেসি চলে গেলে বার্সাও একই সমস্যায় পড়বে বলে মনে করেন গার্দিওলা। রোনালদো চলে যাওয়ার পর ২০১৮-১৯ মৌসুমে ব্যর্থ হয়েছে রিয়াল। এ নিয়ে গার্দিওলা বলেন, ‘এটা অবশ্যম্ভাবী। এমন খেলোয়াড়েরা ভীষণ গুরুত্বপূর্ণ। মেসি চলে গেলে বার্সার মানিয়ে নিতে কিছুটা সময় লাগবে। এটা হবেই। এসব খেলোয়াড় মৌসুমে ৪০-৫০ গোল করে।’

বার্সার কোচ থাকতে মেসিকে নিয়ে দুর্দান্ত কিছু সাফল্য পেয়েছেন গার্দিওলা। ক্যাম্প ন্যু-তে চার মৌসুমে জিতেছেন ১৪ ট্রফি। তবে সিটি যে কারণে মেসির পিছু ছুটছে সেটি আলোর মুখ দেখবে কি না তা সময়ই বলে দেবে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে