আপডেট : ১১ মে, ২০২০ ১২:২৭

অনুশীলন শুরু হতেই লা লিগায় ৫ ফুটবলার করোনা পজিটিভ

অনলাইন ডেস্ক
অনুশীলন শুরু হতেই লা লিগায় ৫ ফুটবলার করোনা পজিটিভ

করোনাভাইরাসের কারণে প্রায় দুই মাস ধরে বন্ধ স্প্যানিশ লা লিগা। ইতিমধ্যেই বড় ধরনের আর্থিক ক্ষতির মুখে পড়ে গেছে ক্লাবগুলো। সেই ধাক্কা সামলে পুনরায় লিগ শুরুর প্রস্তুতি চলছে।

আগামী ২০ জুন থেকে লা লিগা আবারও মাঠে গড়াবে বলে দাবি করেছেন লিগানেসের কোচ হ্যাভিয়ের আগুইরে। শনি-রবি, বুধ-বৃহস্পতিবার করে খেলা হবে, এমন আনুষ্ঠানিক ঘোষণা আসছে বলে জানান তিনি।

যদিও লা লিগা কর্তৃপক্ষ এখনও পরিষ্কার করে কিছু জানায়নি এই বিষয়ে। তবে খেলা মাঠে ফেরানোর প্রস্তুতি চলছে জোরেসোরেই, ফুটবলারদের অনুশীলনের অনুমতিও দেয়া হয়েছে।

সরকারের গ্রিন সিগন্যাল পেয়ে লা লিগা কর্তৃপক্ষ ক্লাবগুলোকে জানিয়েছে, স্বাস্থ্যবিধি মেনে ব্যক্তিগতভাবে অনুশীলন করতে পারবেন ফুটবলাররা। তবে তার আগে প্রতিটি ক্লাবের ফুটবলার এবং কোচিং স্টাফদের করোনা টেস্ট বাধ্যতামূলক।

সেই টেস্টেই পাঁচ ফুটবলারের করোনা পজিটিভ পাওয়া গেছে। স্পেনের শীর্ষ দুই বিভাগে এই ফুটবলাররা খেলে থাকেন বলে এক বিবৃতিতে জানিয়েছে লা লিগা কর্তৃপক্ষ।

লা লিগার পক্ষ থেকে এই খেলোয়াড়দের ঘরে থাকতে বলা হয়েছে। আগামী কয়েক দিনের মধ্যে তাদের আরও একবার পরীক্ষা করা হবে। করোনা থেকে সেরে উঠলে তবেই ট্রেনিং গ্রাউন্ডে ফেরার অনুমতি পাবেন তারা।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে