ফেসবুকের সাথে পাল্লা দিতে নতুন রুপে গুগল প্লাস | BD Times365 ফেসবুকের সাথে পাল্লা দিতে নতুন রুপে গুগল প্লাস | BdTimes365
logo
আপডেট : ২৪ নভেম্বর, ২০১৫ ১০:৩০
ফেসবুকের সাথে পাল্লা দিতে নতুন রুপে গুগল প্লাস
অনলাইন ডেস্ক

ফেসবুকের সাথে পাল্লা দিতে নতুন রুপে গুগল প্লাস

ফেসবুকের জনপ্রিয়তার কারণে নিজের জনপ্রিয়তা হারিয়ে ফেলেছে গুগল প্লাস। বন্ধ হচ্ছে বলে একাধিকবার প্রতিবেদনে জানানো হয়েছিলো। কিন্তু গুগল প্লাস বন্ধ হচ্ছে না জানিয়ে আনুষ্ঠানিক বিবৃতি দিয়েছে প্রতিষ্ঠানটি। বন্ধের পরিবর্তে একে নতুন ভাবে সাজিয়েই গ্রাহকদের সামনে হাজির করা হয়েছে।

নতুন এই গুগল প্লাসে কমিউনিটিস এবং কালেকশনস নামে দুটি অপশন থাকবে। এগুলোর সাহায্যে ব্যবহারকারীরা নিজেদেরকে তাদের পছন্দ অনুযায়ী গ্রুপ এবং পোষ্ট যুক্ত করতে পারবে।

গুগলের পক্ষে থেকে বলা হয়- নতুন এই সাইট আগের চেয়ে অনেক বেশি সাধারণ এবং এটা ব্যবহারকারীকে মানুষের সঙ্গে যুক্ত হতে অনেক বেশী সহায়তা করবে। গুগল প্লসের নতুন এই সংযোজন ব্যবহারকারীরা কিভাবে ব্যবহার করবে এখন সেটা দেখার বিষয়। তবে ব্যবহারকারিদের কাছথেকে সাড়া পেতে হয়ত গুগল প্লাস কে আরও কিছু দিন অপেক্ষা করতে হবে।

বিশেষজ্ঞদের মতে, ফেসবুকের থেকে গুগল প্লাসে আরও নতুনত্ব ফিচার হয়েছে। ফেসবুককে হারাবোএ ক্ষমতা রাখে, কিন্তু মানুষের কাছে পৌছাতে পারবে কিনা সে নিয়ে সন্দেহ থেকেই যাচ্ছে।

বিডিটাইমস৩৬৫ ডটকম/ এস, এম বাপ্পী