জয়ে শুরু বরিশালের | BD Times365 জয়ে শুরু বরিশালের | BdTimes365
logo
আপডেট : ২৪ নভেম্বর, ২০১৫ ১১:৫৮
জয়ে শুরু বরিশালের
অনলাইন ডেস্ক

জয়ে শুরু বরিশালের

৪ ওভারে ১৫ রানের মধ্যে নেই ৪ উইকেট! চার ওভারের ‘চার’-এর এই অভিশাপকে বরে রূপ দিলেন চারে নামা মাহমুদউল্লাহ। তাঁর ফিফটি, সঙ্গে লোয়ার মিডল অর্ডারের অবদানে প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ১৫৫ রান করেছে বরিশাল।

শুধু ব্যাট হাতে উদ্ধার করেছেন বলেই নয়, গতকালের জয়টায় আক্ষরিক অর্থেই সামনে থেকে নেতৃত্ব দিলেন মাহমুদউল্লাহ। অধিনায়কের ভূমিকায় ঠিক সময়ে ঠিক বোলারদের ব্যবহার করেছেন মিরপুরের শীত শীত ভেজা কন্ডিশনে। প্রথম ম্যাচে নাটকীয় জয় পাওয়া সাকিবের রংপুর রাইডার্স এদিন তাই জ্বলে উঠতে পারল না। ১৪২ রানে অলআউট হয়ে ম্যাচটা হারল ১৩ রানে।

শুধু ফিফটিই নয়, মাহমুদউল্লাহর ইনিংসটার মাহাত্ম্য বাড়ছে অন্য কারণেও। ৪৩ বলে পাঁচটি চার ও এক ছক্কায় খেলা ৫১ রানের ইনিংস শুরুর ওই ধাক্কা শুধু সামালই দেননি, পরের ৬৮ বলে উইকেট অক্ষত রাখার ব্যবস্থাও করেছেন নাদিফ চৌধুরীর সঙ্গে ৮২ রানের জুটি গড়ে। এর ওপর ভিত্তি করেই শেষ ৩ ওভারে ৪৩ রান তুলে নিতে পেরেছে বরিশাল। অথচ প্রথম ১০ ওভারে তারা তুলতে পেরেছিল মোটে ৫৬।

প্রথম ম্যাচটা ব্যাটে-বলে ভালো না গেলেও গতকাল বল হাতে ২৩ রানে ৩ উইকেট নিয়েছেন সাকিব। একই ওভারে আবার ফিরিয়েছেন মাহমুদউল্লাহ ও নাদিফকে।

সাকিব অবশ্য এদিনও ব্যাট হাতে ব্যর্থ। করেছেন মাত্র ৬। ৩২ বলে ৫৫ করা মোহাম্মদ মিঠুনই রংপুরকে দেখাচ্ছিলেন পথ। কিন্তু বরিশালের মতো শেষের ওভারগুলোতে আর ঝড় তুলতে পারেনি রংপুর। শেষ ওভারে দরকার ছিল ১৫ রান। উল্টো ওই ওভারে তিনটি উইকেটসহ মেডেন নিয়েছেন কুপার। একটি লেগ বাই পেয়েছে বটে রংপুর, সঙ্গে রানআউট মিলিয়ে ওই ওভারেই উইকেট হারিয়েছে চারটি।

এবারের বিপিএলে প্রথম ৫ উইকেটের দেখা পেলেন কুপার। তবে ম্যাচের আসল নায়ক তিনি নন। রংপুরের ইনিংসটা শেষ হয়েছে মাহমুদউল্লাহর অসাধারণ এক ক্যাচে। এটাই দরকার ছিল। ম্যাচটাও যে মাহমুদউল্লাহময়!