নতুন বছরেই মুক্তি পাচ্ছে ‘দ্য রেভন্যান্ট’ | BD Times365 নতুন বছরেই মুক্তি পাচ্ছে ‘দ্য রেভন্যান্ট’ | BdTimes365
logo
আপডেট : ২৮ নভেম্বর, ২০১৫ ১০:৫০
নতুন বছরেই মুক্তি পাচ্ছে ‘দ্য রেভন্যান্ট’
অনলাইন ডেস্ক

নতুন বছরেই মুক্তি পাচ্ছে ‘দ্য রেভন্যান্ট’

ফাইল ফটো

যুক্তরাষ্ট্রসহ বিশ্বব্যাপী রূপালী দুনিয়ায় আসছে ‘দ্য রেভন্যান্ট’ ছবিটি। মুক্তি পাবে আগামী ৮ জানুয়ারি। ছবিটি পরিচালনা করেছেন বার্ডসম্যান খ্যাত অস্কারজয়ী পরিচালক আলেজান্দ্রো গনজালেস ইনারিতু। পরিবেশনায় থাকছে টুয়েন্টিয়েথ সেঞ্চুরি ফক্স  নিউ রিজেন্সি পিকচার্স ও র‌্যাটপ্যাক এন্টারটেইনমেন্ট এর যৌথ প্রযোজনায় দ্য রেভন্যান্ট  আর ছবিটি নির্মাণে ব্যয় হয়েছে ১৩ কোটি ৫০ লাখ মার্কিন ডলার।

ছবিটির কেন্দ্রীয় চরিত্র হিউজের ভূমিকায় অনবদ্য অভিনয় করেছেন টাইটানিক খ্যাত লিওনার্দো ডিক্যাপ্রিও। এছাড়াও, দ্য রেভন্যান্ট ছবিতে দেখা যাবে আরেক জনপ্রিয় অভিনেতা টম হার্ডিকে। টাইটানিক খ্যাত অভিনেতা লিওনার্দো ডিক্যাপ্রিও মানেই চলচ্চিত্রে নতুন রসদ। সেই সঙ্গে বাড়তি উত্তেজনা।

১৮২৩ সালের কথা। যুক্তরাষ্ট্রের ডাকোটা অঞ্চলে শিকারে গিয়ে ভল্লুক দ্বারা আক্রান্ত হন হিউজ গ্লাস নামক এক শিকারি। পরে তাকে ওই অবস্থায় রেখেই তার সবকিছু লুটে চলে যায় তার সঙ্গীরা। এমনকি যাওয়ার সময় তার ছেলেকেও হত্যা করে তারা। আর হিউজকে মৃত ভেবে রেখে যায় বনের গহীনে। এক সময় বেঁচে থাকার আপ্রাণ চেষ্টা করে হিউজ। প্রতিশোধ নিতে ২০০ মাইল পথ অতিক্রম করে পাড়ি জমান লোকালয়ে। আর এভাবেই এগোতে থাকে দ্য রেভন্যান্ট ছবির কাহিনী।

ডিক্যাপ্রিও ছাড়াও, ছবিটির গল্প, পরিচালক আর এর পেছনের কারিগরদের কারণে মুক্তির আগেই দ্য রেভন্যান্ট চলে এসেছে আলোচনার কেন্দ্রবিন্দুতে। কেমন হতে যাচ্ছে টাইটানিক খ্যাত এই তারকার এবারের ছবিটি?