টি-টোয়োন্টি বিশ্বকাপে খেলা অনিশ্চিত মিচেল স্টার্ক এর | BD Times365 টি-টোয়োন্টি বিশ্বকাপে খেলা অনিশ্চিত মিচেল স্টার্ক এর | BdTimes365
logo
আপডেট : ১০ ডিসেম্বর, ২০১৫ ২০:১৯
টি-টোয়োন্টি বিশ্বকাপে খেলা অনিশ্চিত মিচেল স্টার্ক এর
স্পোর্টস ডেস্ক

টি-টোয়োন্টি বিশ্বকাপে খেলা অনিশ্চিত মিচেল স্টার্ক এর

ইনজুরির কারণে আগামী বছর মার্চে ভারতে শুরু হতে যাওয়া টি-টোয়োন্টি বিশ্বকাপে খেলা অনেকটাই অনিশ্চিত অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক এর। পূর্ণ ফিটনেসের স্বার্থেই এবার পায়ের গোড়ালিতে যত দ্রুত সম্ভব সার্জারির করার সিদ্ধান্ত নিয়েছেন বাহাতি  এই ফাস্ট বোলার। আর এমনটি হলে বিশ্বকাপের মাঠে দেখা যাবে না  ২০১৫  বিশ্বকাপে সেরাদের  তালিকার শীর্ষে থাকা এই বাহাতি পেসার।

ক্র্যাচের সাহায্যে মাঠের বাইরে যাচ্ছেন স্টার্ক

গত জুলাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজ সিরিজের প্রথম ম্যাচে অ্যাঙ্কেল সমস্যায় ভুগেছিলেন স্টার্ক। এরপর থেকেই তাকে পর্যবেক্ষনে রাখছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার- সিএ মেডিকেল স্টাফ।  এরপর গত মাসের শেষদিকে অ্যাডিলেডে অনুষ্ঠিত ঐতিহাসিক ডে-নাইট টেস্টে তার পায়ের গোড়ালির হাঁড়ে ফ্র্যাকচার হয়। প্রথম ইনিংসে মাত্র ৯ ওভার বোলিং করেই তিনি ম্যাচ থেকে ছিটকে পড়েন।

এবার সার্জারি শেষে কবে  নাগাদ অজি পেস তারকা মাঠে ফিরবেন সেটিই এখন দেখার বিষয়!এক সাক্ষাৎকারে অজি দলের ফিজিও ডেভিড বিকলি বলেন, ‘অ্যাঙ্কেল ইনজুরির বর্তমান অবস্থা জানতে ইতোমধ্যেই বিশেষজ্ঞদের পরামর্শ নিয়েছেন স্টার্ক। এর প্রেক্ষিতেই আমরা তার অ্যাঙ্কেল সার্জারি করাটাকেই প্রাধান্য দিচ্ছি। পূর্ণ ফিটনেসের জন্য এর বিকল্প নেই। কতদিনের মধ্যে সে মাঠে ফিরতে পারবে তা অস্ত্রোপচার শেষেই নিশ্চিত হওয়া যাবে। এক্ষেত্রে, টি-২০ বিশ্বকাপে তার খেলার সম্ভাবনা অনিশ্চিত।’

প্রসঙ্গত, ওয়ানডেতে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন হলেও অজিদের কাছে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা এখনো অধরা। ২০১০ সালের ফাইনালে উঠেও ইংল্যান্ডের কাছে স্মিথ-ওয়ার্নারদের স্বপ্নভঙ্গ হয়। এবার ষষ্ঠ আসরে এসে স্টার্কের সম্ভাব্য অনুপস্থিতি অজিদের জন্য নিশ্চিতভাবেই একটা বড় ধাক্কা বয়ে আনবে!

উল্লেখ্য, মিচেল জনসন অবসর নেওয়ায় অজিদের পেস বোলিং অাক্রমণের নেতৃত্বভার ওঠে স্টার্কের কাঁধে। তাই নিশ্চিতভাবেই ঘরের মাঠে ডিসেম্বর-জানুয়ারিতে ওয়েষ্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ (৩ ম্যাচ) ও জানুয়ারিতেই ভারতের বিপক্ষে সীমিত ওভারের ক্রিকেট সিরিজে (৫টি ওয়ানেডে ও ৩টি টি-২০) স্টার্কের সম্ভাব্য অনুপস্থিতি ভালোই ভোগাবে অজিদের।

তিনটি ওয়ানডে ও দু’টি টেস্ট খেলতে নিউজিল্যান্ড সফরে যাবে স্মিথ-ওয়ার্নাররা। সূচি অনুযায়ী, ২০১৬ সালের ৩ ফেব্রুয়ারি অকল্যান্ডে প্রথম ওয়ানডে ম্যাচ দিয়ে পূর্ণাঙ্গ সিরিজের শুরু। ৬ ও ৮ ফেব্রুয়ারি বাকি দ’টি ওডিআই ম্যাচ অনুষ্ঠিত হবে। একই মাসের ১২ ও ২০ তারিখ টেস্ট ম্যাচ দু’টি শুরু হবে।

এরপর টি-২০ বিশ্বকাপ সামনে রেখে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে অজিরা। ম্যাচগুলো যথাক্রমে ৪, ৬ ও ৯ মার্চ মাঠে গড়াবে।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসআর/একে