কঠোর লকডাউনেও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চলছে বাস | BD Times365 কঠোর লকডাউনেও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চলছে বাস | BdTimes365
logo
আপডেট : ১ জুলাই, ২০২১ ১২:৪৪
কঠোর লকডাউনেও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চলছে বাস
অনলাইন ডেস্ক

কঠোর লকডাউনেও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চলছে বাস

ক‌রোনাভাইরাসের সংক্রম‌ণের হার বে‌ড়ে যাওয়ায় সরকার ঘো‌ষিত কঠোর লকডাউনেও ঢাকা-টাঙ্গাইল মহাসড়‌কে যাত্রীবা‌হী বাস ও ব‌্যক্তিগত গা‌ড়ি চলাচল কর‌ছে। এছাড়া ট্রাকে নিম্নআ‌য়ের মানুষজন যাতায়াত কর‌ছে। বৃ‌ষ্টি‌তে ভি‌জে মানুষ‌কে ট্রা‌কে যে‌তে দেখা গে‌ছে।

বৃহস্প‌তিবার (১ জুলাই ) সকালে মহাসড়‌কের টাঙ্গাই‌লের রাবনা বাইপাস, এলেঙ্গা বাসস্ট‌্যান্ড ও এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত সড়‌কে বাস ও ব‌্যক্তিগত যানবাহন চলাচল কর‌তে দেখা গে‌ছে।

সরকার ঘো‌ষিত কঠোর লকডাউনে জরুরি সেবা ছাড়া সব ধরনের যান চলাচল বন্ধের নির্দেশনা রয়েছে। কিন্তু সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে স্বাভাবিক দিনের মতোই চলাচল করছে ব্যক্তিগত যানবাহন, বাস, ট্রাক ও পিকআপ। ত‌বে রা‌তের দি‌কে মহাসড়‌কে বাসের সংখ‌্যা বে‌শি ছিল। আর যে সকল বাস বি‌ভিন্ন গন্ত‌ব্যে যে‌তে ভো‌রে ঢাকা থে‌কে রওনা হ‌য়ে‌ছে সেগু‌লোও মহাসড়‌কে চলাচল কর‌তে দেখা গে‌ছে।

মহাসড়‌কে চলাচল করা চালকরা জানান, রা‌তে প্রশাস‌নের তেমন নজরদারি থা‌কে না। অনেক সময় মানবতার খাতিরে গা‌ড়ি ছে‌ড়ে দেয়। যে কার‌ণে রা‌তে প‌রিবহন চালা‌নো সু‌বিধা। ত‌বে দি‌নের বেলায় প্রশাস‌নের নজরদা‌রি বে‌শি থা‌কে। ফ‌লে জেল-জ‌রিমানার ভয় থা‌কে।

তারা আরো জানান, জী‌বিকার তা‌গি‌দে এভা‌বেই লু‌কোচু‌রি ক‌রে প‌রিবহন চলা‌তে হ‌বে। না হলে প‌রিবার নি‌য়ে না খে‌য়ে থাক‌তে হ‌বে।

তবে মহাসড়‌কে বাস চলাচল কর‌ছে না দাবি করে হাইওয়ে পুলিশের এলেঙ্গা ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত জানান, মহাসড়কে টহল জোরদার করা হয়েছে। চেকপোস্টগুলো থেকে নিয়মিতই এসব যানবাহনের বিরুদ্ধে মামলা দেওয়া হচ্ছে আর কিছু গাড়িকে ঘুরিয়ে দেওয়া হচ্ছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল