আপডেট : ১৫ জুলাই, ২০১৬ ১৪:২৫

দুর্ঘটনার কবলে প্রণব মুখার্জীর গাড়িবহর

আন্তর্জাতিক ডেস্ক
দুর্ঘটনার কবলে প্রণব মুখার্জীর গাড়িবহর
ফাইল ছবি

 

দুর্ঘটনার কবলে পড়ল ভারতীয় রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর গাড়িবহরের একটি এসকার্ট কার।  ১৫ জুলাই  শুক্রবার সকালে দার্জিলিং থেকে বাগডোগরা বিমানবন্ধরে যাওয়ার পথে সোনাদায় রাষ্ট্রপতির গাড়িবহরের দায়িত্বে থাকা তিন নম্বর এসকর্ট কারটি নিয়ন্ত্রণ হারিয়ে কয়েক শত ফুট নীচে গভীর খাদে পড়ে যায়। এতে ছিলেন ছয় নিরাপত্তা রক্ষী। তারা সকলেই খাদে পড়ে যান। রাষ্ট্রপতির গাড়ির পেছনেই ছিল পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর গাড়িবহর। তবে রাষ্ট্রপতি ও মুখ্যমন্ত্রী দু' জনই নিরাপদে রয়েছেন।

দুর্ঘটনার জেরে রাষ্ট্রপতি ও মুখ্যমন্ত্রীর গাড়িবহর কিছুসময়ের জন্য আটকে থাকার পর রাষ্ট্রপতি বাগডোগরা বিমাবন্দরের উদ্দেশ্যে রওনা দেন। যদিও মুখ্যমন্ত্রী মমতা তার গাড়িবহর থামিয়ে গাড়ি থেকে নেমে এসে উদ্ধারকাজের তদারকি করেন। হাতে মাইক্রোফোন নিয়ে সবাইকে আশ্বস্ত করেন তিনি। তিনি বলেন, 'সবাই ভালো আছেন। চিন্তা করার কিছু নেই।'

মুখ্যমন্ত্রীর উদ্যোগেই ঘটনাস্থলে ছুটে আসে সেনাবাহিনী ও রাজ্য পুলিশের সদস্যরা। এরপর সকলের সহায়তায় একটি শক্ত দড়ি নিয়ে এসে নিচে পড়ে যাওয়া নিরাপত্তারক্ষীদের উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া প্রত্যেক নিরাপত্তারক্ষীর হালকা চোট লেগেছে। যদিও এক নিরাপত্তারক্ষীর হাতে গুরুতর চোট লেগেছে বলে জানা গেছে। আহত ছয় নিরাপত্তারক্ষীকেই অ্যাম্বুলেন্স করে কার্শিয়াং হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ঘটনার পরই ঘটনাস্থলে ছুটে আসে র‌্যাফ, ফায়ার সার্ভিসের গাড়ি। পরে উদ্ধারকাজ শেষে মুখ্যমন্ত্রীও বিমানবন্দরের উদ্দেশ্যে রওনা দেন। আজ বিকালেই একই বিমানে প্রণব ও মমতার দিল্লি যাওয়ার কথা।
প্রাথমিকভাবে খারাপ আবহাওয়া ও ঘন কুশায়ার জন্যই এই দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।  তাছাড়া কয়েকদিন বর্ষণের ফলে রাস্তাও ভিজে ছিল। পিচ্ছিল রাস্তায় নিয়ন্ত্রণ হারিয়েই এই দুর্ঘটনাটি ঘটেছে বলে প্রাথমিক অনুমান।

বিডিটাইমস৩৬৫ডটকম/এমএইচ

উপরে