আপডেট : ২৭ জুন, ২০২০ ১১:৩৪
করোনা নিয়ে প্রতিবেদন

পাকিস্তানে দুই সাংবাদিককে পিটিয়ে জখম

অনলাইন ডেস্ক
পাকিস্তানে দুই সাংবাদিককে পিটিয়ে জখম

করোনা ভাইরাসের বিষয়ে পাকিস্তান সরকারের ব্যর্থতার চিত্র পকাশ করার দায়ে দুই সাংবাদিককে পিটিয়ে জখম করেছে দেশটির আধাসামরিক বাহিনী। আফগান সীমানন্তবর্তি একটি কোয়ারানটাইন সেন্টারের চরম অব্যবস্থাপনা নিয়ে ওই দুই পাকিস্তানি সাংবাদিক প্রতিবেদন প্রকাশ করেছিলেন। তারা হলেন উর্দু ভাষার সামা নিউজ টিভির সাংবাদিক সাঈদ আলী আছাকজাই এবং পশতুন-ভাষা খাইবার নিউজ টিভি-র প্রতিবেদক আবদুল মাতেন আছকজাই। তাদেরকে তিনদিন একটি ডিটেনশন আটকে রেখে মারধর করা হয়।

গত ২৩ শে জুন তাদের শরীরে জখমের চিহ্ন সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। সাঈদ আলী আরএফই / আরএল এর রেডিও মাশালকে বলেছিলেন যে দু'জনই সীমান্তবর্তী শহর চামানের নিকটে একটি করোনভাইরাস কোয়ারানটাইন সেন্টারে খাবার, জল এবং অন্যান্য প্রাথমিক সুবিধার অভাবের বিষয়ে প্রতিবেদন করছিলেন।

এর পরে তাদের ২০ জুন আধা-সামরিক সামরিক বাহিনী কমান্ড সেন্টারে ডেকে নিয়ে  সন্ত্রাসবিরোধী সেলের হাতে তুলে দেওয়া হয়।  এরপরের তিনদিন তাদের একটি কারাগারে নিয়ে গিয়ে লাঠি দিয়ে পিটিয়ে জখম করা হয়। প্রতিদিনই দুবেলা তাদের পেটানো হতো বলে সাঈদ জানিয়েছেন।

চামানের কালা-ই-আবদুল্লাহ জেলার জেলা প্রশাসক বশির বালোচি সাংবাদিকদের ভুয়া খবর ছড়িয়ে দেওয়ার এবং সোশ্যাল মিডিয়ায় তাকে অপমান করা হয়েছে বলে অভিযোগ করেছেন। তিনি বলেন, গণশৃঙ্খলা ব্যাহত করার জন্য ওই দুই সাংবাদিককে আটক করা হয়েছিল।

করেনা ভাইরাস পরবর্তি পরিস্থিতি মোকাবেলায় দেশটি চরম ব্যর্থতার পরিচয় দিয়ে আসছে । এর মধ্যে আর্থিক টানাপড়েন চলছে। চীন থেকে সহায়তা নিয়েও দেশটি কুলিয়ে উঠতে পারছে না  ।

উপরে