আপডেট : ১১ মে, ২০১৬ ১৫:৫৫

অবৈধ অস্ত্র উদ্ধারের সুপারিশ

অনলাইন ডেস্ক
অবৈধ অস্ত্র উদ্ধারের সুপারিশ

সারা দেশে সাম্প্রদায়িক জঙ্গিবাদ রোধে অবৈধ অস্ত্র উদ্ধারের কার্যক্রম আরো বেগবান করার সুপারিশ করেছে দশম জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

 

বুধাবর জাতীয় সংসদ ভবনে কমিটির ১২তম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি টিপু মুন্সির সভাপতিত্বে বৈঠকে কমিটি সদস্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, মো. শামসুল হক টুকু, ওমর ফারুক চৌধুরী, মো. ফরিদুল হক খান, ফখরুল ইমাম এবং কামরুন নাহার চৌধুরী উপস্থিত ছিলেন।

 

বৈঠকে সারা দেশের সার্বিক আইনশৃঙ্খলায় কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে পুলিশকে আরো দায়িত্বশীল ভূমিকা পালনের সুপারিশ করা হয়।

 

এসময় পিছিয়ে পড়া দরিদ্র অঞ্চলের প্রতি আইনশৃঙখলা রক্ষায় নিয়োজিত বাহিনীর সদস্যদের সজাগ দৃষ্টি রাখারও সুপারিশ করা হয়। কমিটি পুলিশের উদ্যোগে উঠান বৈঠকের মাধ্যমে মাদকরোধ, বাল্যবিবাহ ও অস্ত্র উদ্ধারের বিষয়ে সামাজিক আন্দোলন গড়ে তোলার সুপারিশ করে। তা ছাড়া বিভিন্ন ধর্মের গুরুজনদের সামাজিক আন্দোলনে সম্পৃক্ত করারও সুপারিশ করে।

 

কমিটি ঢাকা চট্টগ্রাম হাইওয়ে রোডের নিরাপত্তায় পুলিশের পাশাপাশি পরিবহন মালিক কর্তৃপক্ষকে এগিয়ে আসার এবং পরিবহনের ড্রাইভার নিয়োগে পুলিশের সুনির্দিষ্ট নীতিমালা অনুসরণের সুপারিশ করে। 

 

বৈঠকে পুলিশের আইজি, বাংলাদেশ কোস্ট গার্ড ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/এমএইচ

উপরে