আপডেট : ১ এপ্রিল, ২০২০ ০৯:০০

দেখে নিন করোনায় কোন জেলার জন্য কতো টাকা ও চাল বরাদ্দ

অনলাইন ডেস্ক
দেখে নিন করোনায় কোন জেলার জন্য কতো টাকা ও চাল বরাদ্দ

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, করোনাভাইরাস সংক্রমণ সংক্রান্ত দুর্যোগ মোকাবিলায় এ পর্যন্ত ৩৯ হাজার ৬৬৭ টন চাল বরাদ্দ তাঁর মন্ত্রণালয়। আর টাকা বরাদ্দ গেছে ১১ কোটি ২৪ লাখ ৭২ হাজার ২৬৪।

আজ সোমবার সন্ধ্যায় এ তথ্য জানান প্রতিমন্ত্রী। তিনি বলেন, মানবিক প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের প্রয়োজন মেটাতে কোনো কৃপণতা না করার কড়া নির্দেশ দিয়েছেন। এদিকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কোন জেলায় কী পরিমাণ ত্রাণ ও টাকা বরাদ্দ দিয়েছে তার একটি তালিকা গণমাধ্যমের কাছে এসেছে।

এতে বলা হয়েছে, পৌর এলাকায় শ্রমজীবি মানুষ বেশি বসবাস করায় ত্রাণ বন্টনের ক্ষেত্রে এ এলাকাকে প্রাধান্য দেওয়া হবে।ডা. এনামুর রহমান বলেন, সারা দেশের ডিসিদের কাছে দ্রুত ত্রাণ সাহায্য পৌঁছে দিচ্ছি। তারা উপজেলা থেকে ইউনিয়ন হয়ে ওয়ার্ডে ত্রাণ সাহায্য পাঠাচ্ছে।

প্রতিমন্ত্রী জানান, করোনা উপলক্ষে পরিচালিত ত্রাণ সহযোগিতায় কোনো ধরণে শৈথিল্য গ্রহণ করা হবে না। সার্বক্ষণিক মনিটর করা হচ্ছে। জেলা উপজেলায় স্থানীয় জনপ্রতিনিধি এবং প্রশাসনের লোকজন দিন-রাত পরিশ্রম করছে। আশা করি করোনা উপলক্ষে আসা এই বিশেষ সময় সম্মিলিতভাবে মোকাবিলা করতে সক্ষম হবো।কোন জেলায় কত চাল ও টাকা বরাদ্দ তালিকা দেখতেএখানে ক্লিক করুন

উপরে