আপডেট : ৪ এপ্রিল, ২০২০ ২৩:৩৭

ত্রাণ নিয়ে সহস্রাধিক অসহায় পরিবারের পাশে রবিনটেক্স গ্রুপ

অনলাইন ডেস্ক
ত্রাণ নিয়ে সহস্রাধিক অসহায় পরিবারের পাশে রবিনটেক্স গ্রুপ

প্রাণঘাতী করোনার ভয়াল আঘাতে মৃত্যুপুরী হয়ে উঠছে বিশ্বের একের পর এক দেশ। এরই মধ্যে মৃত্যুর সংখ্যা ছুঁয়েছে ৬১ হাজার। আক্রান্ত প্রায় ১২ লাখ। করোনা যেন ভেঙেচুরে তছনছ করে দিচ্ছে পৃথিবী। একে রুখার উপায় অজানা। কার্যকর কোন প্রতিষেধক নেই। বাংলাদেশেও ছড়িয়েছে মারণ এই ভাইরাস। দেশজুড়ে বর্তমানে চলছে অঘোষিত লকডাউন। বন্ধ হয়ে গেছে কলকারখানা ও শিল্প প্রতিষ্ঠান। সংক্রমণ এড়াতে সবাইকে সামাজিক দূরত্ব ও কোয়ারেন্টিন মেনে চলার আহ্বান জানিয়েছে সরকার। বন্ধ করে দেওয়া হয়েছে অফিস, শিক্ষা প্রতিষ্ঠান। 

এ পরিস্থিতিতে কর্ম হারিয়ে বেশ অসুবিধায় পড়েছেন রাজধানী ঢাকার ছিন্নমূল ও অসহায় মানুষেরা। এসব অসহায় ও ছিন্নমূল মানুষের সাহায্যে এগিয়ে এসেছেন রবিনটেক্স এর স্বত্তাধিকারী ও গুলশান সোসাইটির প্রেসিডেন্ট জনাব সাখাওয়াত আবু খায়ের মোহাম্মদ।

শনিবার (৪ এপ্রিল) সকাল ১০ ঘটিকায় রাজধানীর কড়াইল বস্তি এলাকায় সহস্রাধিক অসহায় ও ছিন্নমূল মানুষকে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন তিনি। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধিদের সার্বিক সহযোগীতায় এ কার্যক্রম পরিচালনা করা হয়। এসময় সেখানে উপস্থিত ছিলেন ১৯ নং ওয়ার্ডের কাউন্সিলর মফিজুর রহমান ও গুলশান সোসাইটির ট্রেজারার আবদুল্লাহ আল জহির স্বপন

ছিন্নমূল ও অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী দিয়ে সহযোগীতা করার বিষয়ে জনাব সাখাওয়াত আবু খায়ের মোহাম্মদ বলেন, 'সাধারণত ঢাকার ছিন্নমূল মানুষজন অন্যান্য সাধারণ মানুষদের উপর নির্ভর করতো। এখন তাদের এই পথ বন্ধ। ছিন্নমূল মানুষের এই দুর্বিসহ অবস্থা যে শুধু বড় শহরগুলোতে, তা নয়। এটা এখন সমগ্র বাংলাদেশের চিত্র। আগামী ১১ তারিখ পর্যন্ত বাড়ানো হয়েছে সাধারণ ছুটি। জনগণকে থাকতে বলা হয়েছে নিজ নিজ বাড়িতে। কিন্তু যাদের বাড়ি নেই এই দীর্ঘ সময়জুড়ে তাদের কি হবে? তারা খাবে কী?।'

এমন পরিস্থিতিতে অসহায় মানুষের সাহায্যে বিত্তানদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে জনাব সাখাওয়াত বলেন, একটি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক হিসাবে আমি এই সময়ে যারা ছিন্নমূল ও অসহায় আছেন তাদের একটু সহযোগিতা করার প্রয়োজনীয়তা অনুভব করি। সেই জায়গা থেকে সহযোগিতা করে যাচ্ছি। এ ধারা অব্যাহত থাকবে। তাই একজন মানুষ হিসেবে, মানবিক দায়িত্ব থেকে আমি নিজে ও কোম্পানীর ফান্ড থেকে তাদের মধ্যে এসব নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরণ করেছি। আমি আমার মতো সমাজে আরও যারা সামর্থবান আছেন তাদেরকেও এভাবে ছিন্নমূল ও অসহায় মানুষদের পাঁশে দাঁড়াতে আহ্বান জানাবো।

বিডিটাইমস৩৬৫ডটকম/ধ্রুব  

উপরে