আপডেট : ১৭ ডিসেম্বর, ২০১৫ ১৫:২০

নির্বাচন কমিশনের ডিসকাউন্ট রেটে শঙ্কামুক্ত নয় বিএনপি

বিডিটাইমস ডেস্ক
নির্বাচন কমিশনের ডিসকাউন্ট রেটে শঙ্কামুক্ত নয় বিএনপি
ফাইল ফটো

নির্বাচন কমিশনের বিরুদ্ধে গুরুতর অভিযোগ করে সদ্য কারামুক্ত বিএনপি দফতরের দায়িত্বে থাকা যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেন নির্বাচন কমিশনের শুভ বুদ্ধির উদয় হলেও আমরা শঙ্কামুক্ত হতে পারছি না। 

১৭ ডিসেম্বর সকাল ১১টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

এই নেতা আরও বলেন, “নির্বাচন কমিশন ডিসকাউন্ট রেটে নয়, বিনে পয়সায় শাসকদলের কাছে নির্বাচনী পরিবেশ বিক্রি করে দিয়েছে। পাশাপাশি যৌথ ও আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী আইন-শৃংখলা রক্ষার নামে সাধারণ ভোটার ও বিএনপি নেতাকর্মীদের ভয়-ভীতি দেখাচ্ছে।”

সদ্য কারামুক্ত বিএনপির এই নেতা বলেন, ‘বর্তমানে হাসিনামার্কা নির্বাচনের একটি ব্র্যান্ড তৈরি হয়েছে। হাসিনামার্কা নির্বাচনের বৈধতা দিতে গিয়ে কমিশনের গ্রহণযোগ্যতা শূন্যের কোঠায় নেমে গেছে।’

নির্বাচন কমিশনের উদ্দেশে বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, “কমিশন জনগণকে অন্ধের হাদিস দেখাচ্ছে। তবে এতে কোনো লাভ হবে না। কারণ জনগণের চোখ সদা জাগ্রত। দেশের মাটিতে স্বৈরতন্ত্রের যে বিভৎস আত্মপ্রকাশ ঘটেছে, তাকে ঠেকিয়ে শান্তিপূর্ণ স্বচ্ছ নির্বাচন করার দায়িত্ব নির্বাচন কমিশনের।”

ক্ষমতাসীন দলের প্রার্থীরা হলফনামায় তথ্য গোপন করেছেন বলেও অভিযোগ করেন এই বিএনপি নেতা। এ সময় বিএনপি নেতা আবদুল হাই, যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, আবদুল লতিফ জনি, শিরিন সুলতানা, আসাদুল করীম শাহিন, রফিক শিকদার, তাইফুল ইসলাম টিপু প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম/

উপরে