আপডেট : ১৮ ডিসেম্বর, ২০১৫ ১৬:১৫

‘ষড়যন্ত্রের আখড়া পাকিস্তান দূতাবাস’-শাহজাহান খান

বিডিটাইমস ডেস্ক
‘ষড়যন্ত্রের আখড়া পাকিস্তান দূতাবাস’-শাহজাহান খান

ষড়যন্ত্রের আখড়া ঢাকার পাকিস্তান দূতাবাস। নব্য কাশিমবাজার কুঠিতে পরিণত হয়েছে। ১৯৭১ সালে পরাজয়ের গ্লানি এখনো ভুলতে পারেনি। বাঙালি জাতিকে ধ্বংস করার যড়যন্ত্রে এখনো লিপ্ত।

শুক্রবার (১৮ ডিসেম্বর ২০১৫) রাজধানীর সেগুনবাগিচার স্বাধীনতা হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা বলেন নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান।

তিনি বলেন, ‘ঢাকার পাকিস্তানি দূতাবাসের ভিসা কর্মকর্তা মাজহার খান ও তারপর সেকেন্ড সেক্রেটারি ফারিনা আরশাদ বাংলাদেশের অভ্যন্তরে জঙ্গি নেটওয়ার্ক মনিটর করছেন এবং জাল মুদ্রার ব্যবসায় পৃষ্ঠপোষকতা করছেন। যাতে বাংলাদেশ স্থিতিশীলতা বিনষ্ট হয় ও অর্থনৈতিকভাবে পঙ্গু করা যায়।’

সংবাদ সম্মেলনে আবেদ খান বলেন, সরাসরি আদালত গঠনের এখতিয়ার এবং বিদেশি নাগরিকের বিচারেরও অধিকার তাদের নেই। এ জন্য শহীদ জননী জাহানারা ইমামের গণ-আদালতের আদলে বিচারপদ্ধতি তারা অনুসরণ করবেন।

তিনি বলেন, ‘আমাদের এখানে বিচারকদের সমন্বয়ে একটি ট্রাইব্যুনাল গঠন করব এবং তাদের পক্ষে কথা বলার জন্যও আইনজীবীও নিয়োগ করা হবে। অর্থাৎ, একটি ট্রাইব্যুনালের স্বাভাবিক যে চরিত্র থাকে, সেটা অবিকৃত রাখতে চাই। সেখানে ১৯৫ জন পাকিস্তানি নাগরিকের প্রতীকী বিচার সম্পন্ন করতে চাই।’

 বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

উপরে