আপডেট : ১৯ মে, ২০২০ ১১:০০

এসএসসির ফল জানাতে প্রি-রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু

অনলাইন ডেস্ক
এসএসসির ফল জানাতে প্রি-রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু

একদিকে করোনাভাইরাস অন্যদিকে ঘূর্ণিঝড় আম্ফানের কারণে সবকিছু থমকে গেলেও আগামী সপ্তাহের যে কোনো দিন এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের প্রস্তুতি শুরু করেছে সরকার। সে অনুযায়ী এসএসসি ও সমমানের পরীক্ষার ফল জানাতে প্রি-রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু করেছে মোবাইল অপারেটরগুলো।

জানা গেছে, এসএসসি ও সমমান পরীক্ষার ফল তৈরির কাজ প্রায় শেষ পর্যায়ে। এরপর ২১ মে’র পর ফল প্রকাশ করার জন্য শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠিয়েছে আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ড কমিটি। সেটি প্রধানমন্ত্রীর কাছে পাঠাবে মন্ত্রণালয়। প্রধানমন্ত্রী সময় দিলে সেদিনই ফল প্রকাশ করা হবে।

এসএসসি পরীক্ষার এই ফল জানাতে প্রি-রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু করেছে মোবাইল অপারেটরগুলো। গ্রাহকদেরকে এরইমধ্যে এসএমএসের মাধ্যমে সে তথ্য জানাতে শুরু করেছে তারা। এতে বলা হয়েছে, চলতি বছরের এসএসসি পরীক্ষার ফল এর প্রি-রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হয়েছে।

ফল প্রকাশের দিন স্বাস্থ্য বিধি মেনে ঘরে থেকে সরাসরি মোবাইলে ফল পেতে মেসেজ করতে হবে। সেজন্য টাইপ করতে হবে এই নিয়মে : SSC<>Board Name<>Roll<>Year। আর এটি পাঠিয়ে দিতে হবে ১৬২২২ নাম্বারে। একজন যতবার খুশি ততবার পাঠাতে পারলেও সেজন্য চার্জ প্রযোজ্য হবে।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে