আপডেট : ২৮ জুলাই, ২০২০ ০৯:৫৭

মেসেঞ্জারে নতুন প্রাইভেসি

অনলাইন ডেস্ক
মেসেঞ্জারে নতুন প্রাইভেসি

আইফোন ও আইপ্যাডের জন্য নতুন একটি প্রাইভেসি ফিচার চালু করেছে ফেসবুক মেসেঞ্জার। নতুন এই ফিচারে ফেস আইডি বা টাচ আইডি ব্যবহার করে মেসেঞ্জার লক বা আনলক করা যাবে। অনলাইন সংবাদমাধ্যম ভার্জ জানায়, মেসেঞ্জারটি বন্ধ করার পরপরই তা লক হয়ে যাবে এবং সেটাকে আনলক করার জন্য ফেস অথবা টাচ আইডি ব্যবহার করতে হবে।

‘অ্যাপ লক’ নামের এই ফিচারটি ফেসবুকের প্রাইভেসি অ্যান্ড সিকিউরিটিতে সংযুক্ত করা হয়েছে। ফিচারটি আপাতত অ্যাপলের জন্য করা হলেও আগামী কয়েক মাসের মধ্যে তা অ্যান্ড্রয়েডের জন্যও করা হবে বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি।

এছাড়া ফেসবুক আরও নতুন কিছু ফিচার আনতে যাচ্ছে, যা খুব সম্প্রতি পরীক্ষামূলকভাবে চালু হবে। এরমধ্যে রয়েছে একজন ব্যবহারকারী নিয়ন্ত্রণ করতে পারবে কে বা কারা তাকে মেসেজ পাঠাতে পারবে। তবে এ বিষয়ে এখনও বিস্তারিত জানানো হয়নি।

এছাড়া ব্যবহারকারী যেসব ব্যক্তির বার্তা পড়তে আগ্রহী নন তাদের ছবি আবছা করে রাখার ফিচার চালু করতে যাচ্ছে। এতে তারা কোনও মেসেজ পাঠালে সেটা সরাসরি না দেখিয়ে শুধু নতুন একটি মেসেজ এসেছে এমন একটি নোটিফিকেশন দেখাবে। এই ফিচারটি বর্তমানে ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপে চালু আছে। সূত্র: বাংলা ট্রিবিউন 

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে